ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

নড়াইল সদর হাসপাতালে স্থাপন হলো করোনা পরীক্ষার মেশিন

নড়াইল প্রতিনিধি 

প্রকাশিত : ১৭:৫৮, ২৯ আগস্ট ২০২০

নড়াইল আধুনিক সদর হাসপাতালে স্থাপন করা হয়েছে কোভিড-১৯ অর্থাৎ করোনাভাইরাস পরীক্ষার অত্যাধুনিক মেশিন। যুক্তরাষ্ট্রে উদ্ভাবিত জিন এক্সপার্ট প্রযুক্তির এ মেশিনের মাধ্যমে মাত্র ৪৫ মিনিটে করোনাভাইরাস পরীক্ষা করা যাবে।

শনিবার (২৯ আগস্ট) দুপুরে নড়াইল সদর হাসপাতালের সভাকক্ষে টেলিকনফারেন্সের মাধ্যমে ঢাকা থেকে এ কার্যক্রমের উদ্বোধন করেন নড়াইল-২ আসনের সংসদ সদস্য ক্রিকেটার মাশরাফি বিন মর্তুজা।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (এমবিডিসি ও লাইন পরিচালক টিবি-লেপ এবং এএসপি) অধ্যাপক ডাক্তার সামিউল ইসলাম, জেলা প্রশাসক আনজুমান আরা, জেলা পরিষদের চেয়ারম্যান সোহরাব হোসেন বিশ্বাস, পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন পিপিএম (বার), সিভিল সার্জন ডাক্তার আবদুল মোমেন, সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাক্তার আব্দুস শাকুর, আরএমও ডাক্তার মশিউর রহমান বাবু, বিশ্বস্বাস্থ্য সংস্থার কর্মকর্তা সরদার তানজির হোসেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান নিজাম উদ্দিন খান নিলু, নড়াইল পৌর মেয়র জাহাঙ্গীর বিশ্বাস, মাশরাফির বাবা গোলাম মোর্ত্তজা স্বপন প্রমুখ।

সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাক্তার আব্দুস শাকুর বলেন, অত্যাধুনিক এ মেশিনের মাধ্যমে আপাতত সর্বসাধারণের করোনা পরীক্ষা সম্ভব হবে না। কীট সংখ্যা সীমিত থাকায় জরুরি ভিত্তিতে করোনা রিপোর্ট করা হবে।

 

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি