ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

নড়াইলে দিনব্যাপী বড়শি মেলা

নড়াইল প্রতিনিধি

প্রকাশিত : ১২:৫৫, ১৪ সেপ্টেম্বর ২০১৯

নড়াইলের নড়াগাতি থানার পানিপাড়ায় অবস্থিত ‘অরুণিমা রিসোর্ট গলফ ক্লাব’এ দিনব্যাপী বড়শি মেলা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার ভোর ৫টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত এ মেলা অনুষ্ঠিত হয়। বড়শি মেলায় ৫০ জন মৎস্যশিকারী অংশগ্রহণ করেন। 

অরুণিমা রিসোর্ট গলফ ক্লাব ও শাহবাজ এগ্রো ফাউন্ডেশনের যৌথ উদ্যোগে অনুষ্ঠিত এ বড়শি মেলায় সাত কেজি ৬০০ গ্রাম ওজনের মাছ শিকার করে প্রথম স্থান অর্জন করেন বাগেরহাটের আব্দুস সালাম। এ ছাড়া দ্বিতীয় হয়েছেন যশোরের মোরশেকুল খান (সাত কেজি ৪০০ গ্রাম), তৃতীয় ঢাকার জহির হোসেন (ছয় কেজি ৪৮৫ গ্রাম) ও চতুর্থ স্থান যশোরের সফিকুল ইসলাম (ছয় কেজি  ৩০০ গ্রাম)। 

বিজয়ীদের মাঝে প্রথম পুরষ্কার ৫০ হাজার, দ্বিতীয় পুরষ্কার ৩০ হাজার, তৃতীয় পুরষ্কার ১৫ ও চতুর্থ পুরষ্কার পাঁচ হাজার টাকা প্রদান করা হয়। শুক্রবার রাতে বিজয়ীদের মাঝে পুরষ্কার প্রদান করেন আয়োজকরা। বড়শি মেলায় অরুণিমা রিসোর্টের প্রায় ১৯ একর লেক থেকে রুই, কাতলা, মৃগেলসহ বিভিন্ন প্রজাতির মাছ শিকার করেন প্রতিযোগীরা। 

অরুণিমা রিসোর্ট গলফ ক্লাবের উপ-ব্যবস্থাপনা পরিচালক ইরফান আহমেদ বলেন, ‘গ্রামবাংলার ঐহিত্য বড়শি দিয়ে মাছ ধরাকে আকর্ষণীয় করতে এ ধরণের মেলার আয়োজন করেছি। নির্দিষ্ট সময়ের মধ্যে প্রতিযোগীরা যে যত বড় আকারের মাছ শিকার করেছেন, তিনিই প্রথম হয়েছেন। এভাবে পরবর্তী প্রতিযোগীদের মূল্যায়ন করা হয়। প্রতিযোগিতায় নড়াইল ছাড়াও যশোর, গোপালগঞ্জ, মাগুরা, ঝিনাইদহ, কুষ্টিয়া, সাতক্ষীরা, ঢাকাসহ বিভিন্ন এলাকার মৎস্যশিকারীরা অংশগ্রহণ করেন।’

এ আয়োজনকে কেন্দ্র করে নৌকাবাইচ এবং লাঠিখেলাও অনুষ্ঠিত হয়। 

এমএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি