ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

নড়াইলে হাইভোল্টেজ বৈদ্যুতিক লাইন অপসারণের দাবিতে মানববন্ধন

নড়াইল প্রতিনিধি

প্রকাশিত : ১৪:৪৩, ৬ অক্টোবর ২০১৯

নড়াইলের লোহাগড়া উপজেলার চরমল্লিকপুর গ্রামের মুন্সিবাড়ি এলাকায় বসতবাড়ির ওপর দিয়ে হাইভোল্টেজ বৈদ্যুতিক লাইন অপসারণের দাবিতে মানববন্ধন করেছে এলাকাবাসী।

রোববার (৬ অক্টোবর) বেলা ১১টার দিকে মল্লিকপুর ইউনিয়ন পরিষদ ভবনের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এ সময় বক্তব্য রাখেন, মুন্সিবাড়ির মাজহারুল শুভ্র, আফরোজা সুলতানা, মুন্সী মুস্তাফিজুর রহমান, লেবিয়া খাতুন, বিউটি বেগম, আলী আকবর প্রমুখ।

বক্তারা বলেন, প্রায় ২ মাস আগে উপজেলার চরমল্লিকপুর গ্রামের মুন্সিবাড়ির ওপর দিয়ে ১১ হাজার ভোল্টেজের লাইন টানা হয়েছে। শুরু থেকে আপত্তি জানিয়ে আসলেও কর্তৃপক্ষ আমলে নেয়নি।

এ বিদ্যুৎলাইন চালু হলে অন্তত ১৫টি পরিবারের সদস্যদের চরম ঝুঁকির মধ্যে পড়তে হবে। ঝুঁকিপূর্ণ এই লাইন অন্যত্র সরিয়ে নেয়ার জন্য পল্লীবিদ্যুৎ অফিসে একাধিকবার অভিযোগ করেও কোনো কাজ হয়নি। আমাদের দাবি, ঝুঁকিপূর্ণ এই বিদ্যুৎলাইন দ্রুত অপসারণ করে সড়কের পাশে ফাঁকা স্থান দিয়ে নেয়া হোক।

এছাড়া যেখানে একটি খুঁটির প্রয়োজন, সেখানে অপরিকল্পিতভাবে বসতবাড়ির পাশ দিয়ে কাছাকাছি আরো চারটি বৈদ্যুতিক খুঁটি বসিয়ে লোকজনের চলাফেরায় প্রতিবন্ধকতা সৃষ্টি করা হয়েছে বলেও অভিযোগ করেন এলাকাবাসী।

ভূক্তভোগী মাজহারুল শুভ্র বলেন, গত ২১ সেপ্টেম্বর পল্লী বিদ্যুৎ সমিতি যশোর-২ এর মনিরামপুর অফিসের জেনারেল ম্যানেজার বরাবর এ বিষয়ে অভিযোগ দিয়েছি। কিন্তু এখনো কোনো কাজ হয়নি।

জানতে চাইলে পল্লী বিদ্যুৎ সমিতি লোহাগড়ার লক্ষীপাশা অভিযোগ কেন্দ্রের কয়েকজন কর্মকর্তা বলেন, ঊর্ধ্বতন কর্তৃপক্ষ এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন।
আই/
 

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি