ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

নড়াইলের অরুণিমাতে দিনব্যাপী বড়শি মেলা চলছে

নড়াইল প্রতিনিধি

প্রকাশিত : ১৫:২৯, ১৩ সেপ্টেম্বর ২০১৯

নড়াইলের নড়াগাতি থানার পানিপাড়ায় অবস্থিত ‘অরুণিমা রিসোর্ট গলফ ক্লাব’ বড়শি মেলা চলছে। শুক্রবার ভোর ৫টা থেকে শুরু হয়ে এ বড়শি মেলা চলবে সন্ধ্যা ৬টা পর্যন্ত। এ বড়শি মেলায় ৫০ জন মৎস্যশিকারী অংশগ্রহণ করেছেন।

অরুণিমা রিসোর্ট গলফ ক্লাব ও শাহবাজ এগ্রো ফাউন্ডেশনের যৌথ উদ্যোগে এ বড়শি মেলায় প্রথম পুরস্কার ৫০ হাজার, দ্বিতীয় পুরস্কার ৩০ হাজার, তৃতীয় পুরস্কার ১৫ ও চতুর্থ পুরস্কার পাঁচ হাজার টাকা। এ মেলায় অরুণিমা রিসোর্টের প্রায় ১৯ একর লেক থেকে রুই, কাতলা, মৃগেলসহ বিভিন্ন প্রজাতির মাছ ধরছেন প্রতিযোগীরা। দুপুর ১টা পর্যন্ত একজন প্রতিযোগীর বড়শিতে সর্ব্বোচ সাত কেজি ৪০০ গ্রাম ওজনের মাছ ধরা পড়েছে। অরুণিমার লেকে দুই থেকে সাত কেজি বেশি ওজনের মাছ আছে বলে আয়োজকরা জানিয়েছেন।

অরুণিমা রিসোর্ট গলফ ক্লাবের উপ-ব্যবস্থাপনা পরিচালক ইরফান আহমেদ বলেন, গ্রামবাংলার ঐহিত্য ‘বড়শি’ দিয়ে মাছ ধরাকে আকর্ষণীয় করতে এ ধরণের মেলার আয়োজন করেছি। নির্দিষ্ট সময়ের মধ্যে প্রতিযোগীরা যে যত বড় আকারের মাছ শিকার করবেন, তিনিই প্রথম হিসেবে বিবেচ্য হবেন। এভাবে পরবর্তী প্রতিযোগীদের মূল্যায়ন করা হবে। শুক্রবার দুপুর পর্যন্ত এক প্রতিযোগীর বড়শিতে সর্ব্বোচ সাত কেজি ৪০০ গ্রাম ওজনের মাছ ধরা পড়েছে। এ পর্যন্ত এটি বড় আকারের মাছ। প্রতিযোগিতায় নড়াইলসহ যশোর, গোপালগঞ্জ, মাগুরা, ঝিনাইদহ, কুষ্টিয়া, সাতক্ষীরার মৎস্যশিকারীরা অংশগ্রহণ করেছেন।

তিনি আরও জানান, গ্রামবাংলার ঐহিত্য ধরে রাখতে এর আগেও একবার অরুণিমাতে বড়শি মেলা করেছি। এছাড়া নৌকাবাইচ ও লাঠিখেলা অনুষ্ঠিত হয়েছে।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি