ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

পরাজিত প্রার্থীর সমর্থকদের হামলায় আহত আদিবাসী যুবকের মৃত্যু

নওগাঁ প্রতিনিধি

প্রকাশিত : ০৮:৪২, ১ ডিসেম্বর ২০২১

নওগাঁর বদলগাছীতে পরাজিত এক মেম্বার প্রার্থীর কর্মী-সমর্থকদের হামলায় বিধান চন্দ্র ওরাও (২৫) নামে আহত এক আদিবাসী যুবকের মৃত্য হয়েছে। এই মৃত্যুর সংবাদ ছড়িয়ে পড়ার পর এলাকায় উত্তেজনা দেখা দিয়েছে।

মঙ্গলবার সন্ধ্যায় বগুড়া শহীদ জিয়া মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ওই যুবক মারা যান। 

নিহত যুবক বদলগাছী উপজেলার বিলাশবাড়ী ইউনিয়নের চকাবীর গ্রামের গোপাল চন্দ্র ওরাওয়ের ছেলে এবং ওই ইউনিয়নের ৫নং ওয়ার্ডের নবনির্বাচিত ওর্য়াড মেম্বার মোঃ শাহিনুজ্জামন শাহিনের কর্মী।

জানা গেছে, গত ২৮ নভেম্বর বিলাশবাড়ি ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৫নং ওয়ার্ডের মেম্বার পদে মোঃ শাহিনুজ্জামান শাহিন ও মিজানুর রহমান মজনু নির্বাচন করে শাহিন বিজয়ী হন। এই উপলক্ষে সোমবার দুপুরে শাহিন কর্মী-সমর্থক নিয়ে একটি বিজয় মিছিল বের করে। মিছিলটি পরাজিত প্রার্থী মিজানুর রহমানের গ্রামের বাড়ি এনায়েতপুর গ্রামের উপর দিয়ে যাওয়ার সময় তার কর্মী-সমর্থকরা ওই মিছিলে হামলা করে। 

এতে বিজয়ী প্রার্থী শাহিন ও কর্মী বিধান চন্দ্রসহ ১০-১২ জন আহত হন। আহতদের উদ্ধার করে নওগাঁ সদর হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে বিধান চন্দ্রের অবস্থার অবনতি ঘটলে সোমবার রাতেই তাকে বগুড়া শহীদ জিয়া মেডিক্যালে তাকে স্থানান্তর করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বিধান মারা যান।

হামলা শিকার শাহিনুজ্জামান শাহিন বলেন, ওইদিন দুপুরে আমি কর্মী-সমর্থক নিয়ে পরাজিত প্রার্থী মজনুর গ্রামের বাড়ি এনায়েতপুরে তার সাথে সৌজন্য সাক্ষাৎ করতে যাই। এসময় মজনুর নেতৃত্বে আমাদের উপর অর্তকিত হামলা চালায়। একপর্যায় তারা মসজিদের মাইকে প্রচার করে যে, আমরা মজনুর বাড়িতে হামলা করেছি। গ্রামের লোকজন আরও ক্ষিপ্ত হয়ে আমাদেরকে বেধড়ক মারপিট করে। এতে আমিসহ আমার ১০-১২ কর্মী-সমর্থক গুরুতর আহত হই। তাদের মধ্যে বিধান চন্দ্র মঙ্গলবার সন্ধ্যায় বগুড়া মেডিক্যালে মারা যায়। 

এই অভিযোগ প্রত্যাখান করে পরাজিত প্রার্থী মিজানুর রহমান মজনু বলেন, শাহিনুজ্জামান বিজয় মিছিল নিয়ে আমার বাড়িতে অতর্কিত হামলা করে। এসময় গ্রামের লোকজন মসজিদের মাইকে ঘোষণা দিয়ে ঐক্যবদ্ধ হলে তারা ঘটনাস্থল থেকে চলে যায়। এই ঘটনায় আমি থানায় লিখিত অভিযোগ করেছি।
   
বদলগাছি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতিকুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, সংঘর্ষের ঘটনায় দুপক্ষই থানা দুটি অভিযোগ দিয়েছেন। এরমধ্যে একজনের মৃত্যুর সংবাদ পাওয়া গেছে। বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। এলাকায় সার্বিক আইন শৃংখলা পরিস্থিতি বজায় রাখতে সেখানে পুলিশ মোতায়েন করা হয়েছে, জানান ওসি।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি