ঢাকা, বুধবার   ১৭ এপ্রিল ২০২৪

পর্তুগাল দল থেকে বাদ পড়লেন রোনালদো

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:০১, ৯ নভেম্বর ২০১৮ | আপডেট: ১২:০৩, ৯ নভেম্বর ২০১৮

শেষ পাঁচ মিনিটে জোড়া গোল করে চ্যাম্পিয়ন্স লিগে বড় অঘটন ঘটিয়ে দিল ম্যানচেস্টার ইউনাইটেড। তুরিনে গিয়ে পিছিয়ে থাকা অবস্থা থেকেও জুভেন্টাসের জয়ের রথ থামিয়ে দিলেন পল পোগবারা। তেমনই পুরনো ক্লাবের বিরুদ্ধে গোল করে শেষরক্ষা হল না ক্রিস্টিয়ানো রোনালদোর।

এভাবে যে সবাইকে চমকে দেবেন জোসে মোরিনহোর ফুটবলাররা, বোধহয় কেউ ভাবেননি। শুধু তা-ই নয়, চাপে থাকা ম্যান ইউ-এর চ্যাম্পিয়ন্স লিগের নক-আউট পর্যায়ে ওঠার সম্ভাবনাও উজ্জ্বল হল।

চ্যাম্পিয়ন্স লিগে হারের মধ্যেই পর্তুগালের জাতীয় দলে রোনালদোর না থাকা নিয়ে চাঞ্চল্য তৈরি হয়েছে। নেশনস লিগে ইতালি এবং পোল্যান্ডের বিরুদ্ধে ম্যাচের জন্য দল ঘোষণা করা হয়েছে তাকে ছাড়াই। পর্তুগালের কোচ ফের্নান্দো স্যান্টোস ইঙ্গিতপূর্ণভাবে বলেছেন, ‘আমি রোনালদোকে নিয়ে একটাই কথা বলতে পারি। আশা করব, ও আরও ব্যালন ডি’অর জিতুক। ওর এই পুরস্কার প্রাপ্য এবং না পেলে অন্যায় হবে।’ তার মন্তব্য শুনে মনে হচ্ছে, দেশের হয়ে খেলার জন্য খুব মুখিয়ে হয়তো নেই রোনালদো। তাই কোচের এমন ‘কটাক্ষ’।

তবে স্যান্টোস জানাননি, পরের ম্যাচগুলোতেও রোনালদোকে দেখা যাবে কি-না। উল্টো বলে দিয়েছেন, ‘এটা শুধু রোনালদোকে নিয়ে ব্যাপার নয়। একটা দলের ব্যাপার। কাউকেই বাদ দেওয়া হচ্ছে না। এটা নিয়ে এত হইচইয়েরও কিছু নেই।’

গত বুধবার রোনালদোদের বিরুদ্ধে ম্যান ইউ-এর সেরা গোলটা অবশ্য করে গেলেন খুয়ান মাতা। খেলা শেষের ঠিক পাঁচ মিনিট আগে অসাধারণ বাঁক খাওয়ানো ফ্রি-কিকে। ম্যান ইউ-এর জয়ের গোল অবশ্য আত্মঘাতী। অ্যাশলে ইয়ংয়ের ফ্রি-কিক বের করতে গিয়ে বক্সের জটলায় নিজেদের গোলেই বল ঢুকিয়ে দিলেন জুভেন্তাসের লিওনার্দো বোনুচ্চি।

এদিন প্রথমার্ধ গোলশূন্য শেষ হওয়ার পরে ৬৫ মিনিটে পুরনো ক্লাবের বিরুদ্ধে জুভেন্তাসকে ১-০ এগিয়ে দেন ক্রিস্টিয়ানো রোনালদোই। দুরন্ত ভলিতে গোল করে। নিজের কাঁধের উপর দিয়ে আসা লিওনার্দো বোনুচ্চির লম্বা পাস মাটিতে পড়ার আগেই প্রচণ্ড গতিতে শট নেন পর্তুগিজ তারকা। যা দাভিদ দা হিয়াকে হতচকিত করে জালে জড়িয়ে যায়। জুভেন্তাসের জার্সিতে চ্যাম্পিয়ন্স লিগে এটাই রোনালদোর প্রথম গোল।

গোটা ম্যাচে ম্যান ইউ সেভাবে আক্রমণই করতে পারেনি। কিন্তু তার পরেও দু’দলে পার্থক্য গড়ে দিল মাতার দুরন্ত ফ্রি-কিক এবং লিওনার্দো বোনুচ্চির আত্মঘাতী গোল। ম্যাচের সেরাও নির্বাচিত হন মাতাই। হেরে গেলেও চ্যাম্পিয়ন্স লিগের এইচ গ্রুপে শীর্ষে রয়েছে জুভেন্তাসই।

সূত্র: আনন্দবাজার

একে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি