ঢাকা, বৃহস্পতিবার   ১৬ মে ২০২৪

‘পশ্চিমারা নিজেদের স্বার্থে যুদ্ধ করছে আর আমাদের পেটে লাথি মারছে’

নারায়ণগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত : ১৬:২১, ২ আগস্ট ২০২২ | আপডেট: ১৬:২২, ২ আগস্ট ২০২২

প্রধানমন্ত্রীর জ্বালানী উপদেষ্টা ড. তৌফিক-ই-ইলাহি চৌধুরী

প্রধানমন্ত্রীর জ্বালানী উপদেষ্টা ড. তৌফিক-ই-ইলাহি চৌধুরী

পশ্চিমা দেশগুলো নিজেদের স্বার্থে এক দেশ আরেক দেশের সঙ্গে যুদ্ধ করছে, আর আমাদের মতো উন্নয়নশীল দেশগুলোর পেটে লাথি মারছে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রীর জ্বালানী উপদেষ্টা ড. তৌফিক-ই-ইলাহি চৌধুরী। 

মঙ্গলবার দুপুরে নারায়ণগঞ্জ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে তিতাস গ্যাস ট্রান্সমিশন এন্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের আওতাধীন বিভিন্ন এলাকায় স্থাপিত সিসি ক্যামেরা মনিটরিং কার্যক্রমের উদ্বোধন শেষে তিনি এমন মন্তব্য করেন। 

তৌফিক-ই-ইলাহি বলেন, এ দায় দ্বায়িত্ব পশ্চিমা দেশের। তাদের নিজেদের ষড়যন্ত্রকারীদের। তাদের ঘটনার দায়-দ্বায়িত্ব আমরা কেন নিব।

তিনি বলেন, বেআইনীভাবে যেসব লাইন আছে। ডমেষ্টিক বা ইনডাস্ট্রিক কোক কমাইতে হবে। যদি আমরা এগুলোকে বন্ধ করি, তাহলে আমাদের দুটো লাভ- একটা আমাদের গ্যাসের প্রাপ্তিটা একটু বাড়বে। প্রেসার ইমপ্রুভ করবে। আরেকটা হলো- অর্থ যেটা সরকার পাচ্ছিল না, সেটা আসবে। ফলে এটা সব দিকে লাভ হবে।

‘যারা দেশে অবৈধ কাজ করবে তাদের শাস্তি আমরা নিশ্চিত করতে চাই’ মন্তব্য করে প্রধানমন্ত্রীর জ্বালানী উপদেষ্টা বলেন, যারা দেশের স্বার্থের বিরুদ্ধে কাজ করে, বিশেষ করে যারা তিতাসের লোক বলে পরিচয় দিয়ে দেশের ক্ষতি করছে, তাদেরকে ধরে আইনের আওতায় এনে শাস্তি দিতে হবে। কারণ, যারা পয়সা দিয়ে গ্যাস এবং বিদ্যুৎ নিচ্ছে তাদের স্বার্থ আমাদের রক্ষা করতে হব। 

ডিজেলের দাম আর বাড়ানো হবে কিনা- এমন প্রশ্নের জাববে তৌফিক-ই-ইলাহি বলেন, ডিজেলের দাম বাড়ানো হয় হিসাব নিকাশের মধ্য দিয়ে। হুট করে এটা না করে আমাদের একটু বিশ্লেষণ করতে হয়। 

অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, “২০০৯ সালে চার হাজার মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন হতো, এখন বারো হাজার মেগাওয়াট উৎপাদন হচ্ছে। এত সীমাবদ্ধতার পরও তিন থেকে চারগুণ বেশি বিদ্যুৎ উৎপাদন হচ্ছে। অথচ বিএনপি মায়াকান্না করছে, আর বামপন্থীরা লণ্ঠন নিয়ে ঘুরে বেড়াচ্ছে।”

এসময় সারা দেশের মধ্যে বিপুল পরিমাণ অবৈধ গ্যাস সংযোগ কাটা হয়েছে বলে অনুষ্ঠানে জানান পেট্রোবাংলার চেয়ারম্যান নাজমুল আহসান। 

নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজের সভাপতিত্বে এতে আরও উপস্থিত ছিলেন, তিতাসের এমডি হারুন অর রশীদ মোল্লা, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) আমির খসরু, নাসিকের প্রধান নির্বাহী শহিদুল ইসলাম, বিকেএমএর সভাপতি মোহাম্মদ হাতেমসহ প্রশাসনের কর্মকর্তারা।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি