ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

পাকিস্তানকে উড়িয়ে দিল ভারত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:১১, ২৪ সেপ্টেম্বর ২০১৮

এশিয়া কাপে আবারও পাকিস্তানকে হেলায় হারাল ভারত। গ্রুপ পর্বের মতোই সুপার ফোরেও পাকিস্তানকে ৯ উইকেটে হারিয়ে এশিয়া কাপের ফাইনালে কার্যত পৌঁছে গেল রোহিতের ভারত।

রোহিত-ধাওয়ানের দুর্দান্ত ব্যাটিংয়ে এদিন পাত্তাই পায়নি মোহাম্মদ আমির-হাসান আলীদের নিয়ে গড়া পাকিস্তানের শক্তিশালী বোলিং ইউনিট।

ম্যাচ জিততে হলে ২৩৮ রানের টার্গেট ছিল ভারতের সামনে। টস জিতে প্রথমে ব্যাটিং করতে নেমে ৭ উইকেট হারিয়ে ২৩৭ রান তোলে পাকিস্তান। ২৩৮ রানের টার্গেট নিয়ে ব্যাট করতে নেমে শিখর ধাওয়ান ও রোহিত শর্মার অনবদ্য শতরানের সৌজন্যে ৬৩ বল বাকি থাকতেই টার্গেটে পৌঁছে যায় টিম ইন্ডিয়া। শুরু থেকেই আক্রমনাত্মক মেজাজে ব্যাটিং করতে থাকেন শিখর ধাওয়ান। একদিনের ক্রিকেটে ১৫ তম শতরান করলেন ৯৫ বলে। শেষ পর্যন্ত ১০০ বলে ১১৪ রান করে রান আউট হলেন শিখর। ১৬টি বাউন্ডারি ও ২টি ওভার বাউন্ডারিতে সাজানো `গব্বরের` ইনিংস।
এদিকে পাক ফিল্ডারদের বদান্যতায় শুরু থেকে অবশ্য ভারত অধিনায়ক তিন তিনবার জীবন দান পেলেন। আর সেই সুযোগটা কাজে লাগিয়ে কেরিয়ারে ৭০০০ ওডিআই রান পূর্ণ করলেন রোহিত। শুধু তাই নয় একদিনের ক্রিকেটে ১৯ তম শতরানও করলেন `হিটম্যান`। অপরাজিত থাকলেন ১১১ রানে। সাতটি চার ও ৪টি ছয়ে সাজানো রোহিতের শতরানের ইনিংস।
প্রথমে ব্যাট করতে নেমে ভালোই শুরু করে দুই পাক ওপেনার। কিন্তু ইমাম উল হক ১০ রানে যুজবেন্দ্র চাহলের বলে এলবিডব্লিউ হয়ে প্যাভিলিয়নে ফিরে যান। ৪৪ বলে ৩১ রান করে কুলদীপ যাদবের বলে এলবিডব্লিউ হন ফাকার জামান। ৯ রান করে রান আউট হয়ে সাজঘরে ফিরে যান বাবর আজম। এরপর শোয়েব মালিক ও অধিনায়ক সরফরাজ আহমেদ পাকিস্তানের ব্যাটিংয়ের হাল ধরেন। চতুর্থ উইকেটে ১০৭ রানের পার্টনারশিপ পাকিস্তানকে শক্ত ভিতের ওপর দাঁড় করিয়ে দেয়। পাক অধিনায়ক ৪৪ রানে কুলদীপের শিকার হন। ৭৮ রান করে আউট হলেন শোয়েব মালিক। ঝোড়ো ব্যাটিং করেন আসিফ আলি। ২১ বলে ৩০ রান করে চাহলের বলে বোল্ড হন তিনি। শেষ পর্যন্ত নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ২৩৭ রান তুলতে সক্ষম হয় পাকিস্তান। ভারতের হয়ে বুমরাহ, চাহল ও কুলদীপ ২টি করে উইকেট নেন।

সুপার ফোরে এর আগে বাংলাদেশের বিপক্ষে প্রথম ম্যাচে জয় পেয়েছিল ভারত।
এসএ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি