ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

পাকিস্তানে দুই ট্রেনের সংঘর্ষে নিহত ১৬

প্রকাশিত : ১৭:২৪, ১১ জুলাই ২০১৯

পাকিস্তানের পাঞ্জাব প্রদেশে দুই ট্রেনের সংঘর্ষে অন্তত ১৬ জন নিহত এবং ৮৫ জন আহত হয়েছেন।

পাকিস্তানি সংবাদ সংস্থা দ্যা ডন জানিয়েছে, প্রদেশটির সাদিকাবাদের ওয়ালহার রেলওয়ে স্টেশনে বৃহস্পতিবার সকালে এ মর্মান্তিক দুর্ঘটনা ঘটে।

স্থানীয়দের বরাত দিয়ে পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে, পূর্বাঞ্চলীয় লাহোর শহর থেকে একটি যাত্রীবাহী ট্রেন আসছিল। সে সময় রেলক্রসিংয়ের ওপর থেমে থাকা একটি মালবাহী ট্রেনের সঙ্গে যাত্রাবাহী ট্রেনটির সংঘর্ষ ঘটে। 

স্থানীয় পুলিশ কর্মকর্তা ওমর সালামাট জিও নিউজকে বলেন, মর্মান্তিক এ দুর্ঘটনায় অন্তত ১৬ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। আহত হয়েছে প্রায় শতাধিক। তাদের স্থানীয় হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

তিনি আরও জানিয়েছেন, আহতদের কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক। এদিকে, ভয়াবহ এ ট্রেন দুর্ঘটনায় হতাহতদের জন্য শোক প্রকাশ করেছেন দেশটির প্রধানমন্ত্রী ইমরান খান।

এক টুইটবার্তায় তিনি বলেন, সাদিকাবাদের ট্রেন দুর্ঘটনার খবরে আমি শোকাহত। ওই দুর্ঘটনায় নিহতদের পরিবারের প্রতি তিনি সমবেদনা প্রকাশ করেছেন এবং আহতদের দ্রুত সুস্থতা কামনা করেছেন।

এই ঘটনায় জরুরি পদক্ষেপ গ্রহণের জন্য রেলমন্ত্রীকে নির্দেশ দেয়া হয়েছে বলেও নিশ্চিত করেন তিনি।

প্রসঙ্গত, দেশটিতে প্রায়ই ট্রেন দুর্ঘটনা ঘটে থাকে। দীর্ঘদিন ধরে সংস্কার না করা এবং দুর্নীতি, অব্যবস্থাপনা এবং বিনিয়োগের অভাবে রেলব্যবস্থা একেবারে নাজুক হয়ে পড়েছে।

আই/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি