ঢাকা, রবিবার   ২৮ এপ্রিল ২০২৪

পাগলা মসজিদের দানসিন্দুকে মিললো পৌনে ২ কোটি টাকা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:৩৪, ২২ আগস্ট ২০২০ | আপডেট: ১৯:৪০, ২২ আগস্ট ২০২০

কিশোরগঞ্জের ঐতিহাসিক পাগলা মসজিদের দানসিন্দুক থেকে এবার রেকর্ড পরিমাণ ১ কোটি ৭৪ লাখ ৮৩ হাজার ৭১ টাকা টাকা পাওয়া গেছে। সাধারণত তিন মাস অন্তর অন্তর এসব সিন্দুক খোলা হলেও করোনা পরিস্থিতির জন্য এবার ৬ মাস ৭ দিন পর সিন্দুকগুলো খোলা হয়েছে।

শনিবার (২২ আগস্ট) সকালে জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ গোলাম মোস্তফার নেতৃত্বে এগুলো খোলা হয়।

মসজিদ পরিচালনা কমিটি সূত্রে জানা গেছে, সকাল ১০টার দিকে কিশোরগঞ্জের জেলা প্রশাসক ও মসজিদ পরিচালনা কমিটির সভাপতি মো. সারওয়ার মুর্শেদ চৌধুরীর নেতৃত্বে জেলা প্রশাসনের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের উপস্থিতিতে ঐতিহাসিক পাগলা মসজিদের আটটি দানবাক্স খোলা হয়। পরে স্থানীয় একটি ব্যাংকের কর্মকর্তা ও মসজিদ-মাদরাসার শতাধিক শিক্ষার্থী গণনা করে এক কোটি ৭৪ লাখ ৮৩ হাজার ৭১ টাকা পান। টাকার পাশাপাশি দানবাক্সে পাওয়া গেছে স্বর্ণালঙ্কার এবং বৈদেশিক মুদ্রা।

মসজিদ পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক ও কিশোরগঞ্জ পৌরসভার মেয়র মাহমুদ পারভেজ বলেন, পাগলা মসজিদের দানবাক্স থেকে আজ এক কোটি ৭৪ লাখ ৮৩ হাজার ৭১ টাকা পাওয়া গেছে। সেই সঙ্গে পাওয়া গেছে স্বর্ণালঙ্কার এবং বৈদেশিক মুদ্রা। টাকাগুলো রূপালী ব্যাংকের কিশোরগঞ্জ শাখায় জমা রাখা হয়েছে।

টাকা গণনার কাজ তদারকি করেন কিশোরগঞ্জের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ গোলাম মোস্তফা, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. আব্দুল্লাহ আল মাসউদ, পাগলা মসজিদ কমিটির সাধারণ সম্পাদক পৌর মেয়র মাহমুদ পারভেজ, নির্বাহী ম্যাজিস্ট্রেট ফজলে রাব্বি, মাহমুদুল হাসান, উবাইদুর রহমান সাহেল, পাগলা মসজিদের প্রশাসনিক কর্মকর্তা মো. শওকত উদ্দীন ভূঞা ও রূপালী ব্যাংকের কিশোরগঞ্জ শাখার কর্মকর্তারা।

টিআই/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি