ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

পাবনায় বাড়ছে ডেঙ্গু রোগীর সংখ্যা,২৪ ঘন্টায় ভর্তি ৮ রোগী

পাবনা প্রতিনিধি

প্রকাশিত : ১৮:২৯, ৫ আগস্ট ২০১৯

পাবনায় দিনদিন বেড়েই চলেছে ডেঙ্গু রোগীর সংখ্যা। প্রতিদিনই পাবনা জেনারেল হাসপাতালে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ভর্তি হচ্ছে নতুন রোগী। হাসপাতালে ডেঙ্গু সনাক্তের পর্যাপ্ত কিটস না থাকায় ব্যক্তিমালিকানাধীন ডায়গোনষ্টিক সেন্টারে ভীড় করছেন রোগীরা। আবার ব্যাক্তি মালিকানাধীন ডায়গোনষ্টিক সেন্টারেও মিলছেনা কিটস। আর ডেঙ্গু বিস্তার রোধে জনসচেতনতামূলত প্রচার ও পরিস্কার পরিচ্ছন্নতা অভিযান চালাচ্ছে বিভিন্ন রাজনৈতিক দল, সামাজিক বে-সরকারী সংস্থাসহ পুলিশ প্রশাসন। 

পাবনা জেনারেল হাসপাতাল সূত্রে জানা গেছে, গত ২৪ ঘন্টায় পাবনা জেনারেল হাসপাতালে ৮ জন ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে। হাসপাতালে আগেই ভর্তি আছে ২৫ জন। হাসপাতাল সূত্র আরো জানায়, গত ২৩ জুলাই থেকে ৫ আগস্ট  সোমবার দুপুর পর্যন্ত ৮৭ জন ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে চিকিৎসা নেন। 

পাবনার সিভিল সার্জন মেহেদী ইকবাল বলেন, অনেকেই আতংকিত হয়ে ডেঙ্গু পরীক্ষার জন্য হাসপাতালগুলোতে ভীড় জমাচ্ছেন। কিটস স্বল্পতার কারণে সবারই ডেঙ্গু সনাক্ত করা সম্ভব হচ্ছে না। তারপরও এ জেলার মানুষ যাতে ডেঙ্গু আক্রান্ত হয়ে ক্ষতিগ্রস্ত না হন সে ব্যাপারে জেলা স্বাস্থ্য বিভাগ কঠোর অবস্থানে রয়েছে।

জেনারেল হাসপাতালের সহকারী পরিচালক ডাঃ রঞ্জন কুমার দত্ত বলেন, আমাদের হাতে ডেঙ্গু পরীক্ষার কোন সরঞ্জাম ছিল না। ইতোমধ্যে হাতে পেয়েছি। চিকিৎসা সেবা প্রত্যাশীদের সেবা দেওয়া শুরু হয়েছে। কিডস স্বল্পতা রয়েছে। তবুও হাসপাতালে এসে কোন রোগী ফেরত যাবেন না। সহকারী পরিচালক বলেন, এ হাসপাতালে ইতোমধ্যে ডেঙ্গু ওয়ার্ড খোলা হয়েছে। নেয়া হয়েছে বাড়তি নজরদারী। 

এদিকে ডেঙ্গু মোকাবেলায় জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে সোমবার দুপুরে পাবনার টেবুনিয়া মজিদপুরে বে-সরকারী সংস্থ মমতা জনসচেতনতা মূলক প্রচার ও পরিস্কার পরিচ্ছন্নতা অভিযান এবং মশা নিধক অভিযান চালান। এছাড়াও পাবনা জেলা পুলিশ আওয়ামী লীগ,যুবলীগ ও বিএনপির নেতা কর্মীরা জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে বিভিন্ন কার্যক্রম চালিয়ে যাচ্ছে। এনএম/কেআই
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি