ঢাকা, রবিবার   ১৯ মে ২০২৪

পাহাড়ি ঢলে বাঁধ ভেঙে আখাউড়ার নিম্নাঞ্চল প্লাবিত

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

প্রকাশিত : ১৫:২৩, ১৮ জুন ২০২২

উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলায় হাওড়া নদীর বাঁধ ভেঙে গেছে। ফলে সীমান্তবর্তী দুটি ইউনিয়নের নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে।

স্থানীয় বাসিন্দা ও প্রশাসন সূত্রে জানা গেছে, শুক্রবার সকাল থেকে শুরু হওয়া অতিবৃষ্টি ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলের কারণে নদীর পানি বাড়তে থাকে। একপর্যায়ে রাতে হাওড়া নদীর বাঁধ ভেঙে আখাউড়ার সীমান্তবর্তী মোগড়া ও দক্ষিণ ইউনিয়নের বিভিন্ন এলাকা প্লাবিত হতে শুরু করে। 

ঢলের পানিতে আখাউড়া-আগরতলা সড়কের দুপাশের কালিকাপুর, বীরচন্দ্রপুর, আবদুল্লাহপুর, বঙ্গেরচর, রহিমপুর, সাহেবনগর, খলাপাড়া, উমেদপুর, সেনারবাদী, কুসুমবাড়ি, আওরারচর, ছয়ঘরিয়া, বাউতলা, দরুইন, বচিয়ারা, নোয়াপাড়া, নিলাখাত, টানুয়াপাড়া, ধাতুর পহেলা, চরনারায়ণপুর, ভাটামাথা, চন্দ্রপুর, ধরখার গ্রাম, ভিনাউটি, ভবানীপুর, খারকুট, মিনারকুট, কুড়িবিল, পদ্মবিল, টনকি, ইটনা, কর্নেল বাজারের বিস্তীর্ণ এলাকা প্লাবিত হয়েছে।

প্লাবিত হয়েছে গ্রামীণ রাস্তাঘাট, ব্যবসা-প্রতিষ্ঠান ও শিক্ষাপ্রতিষ্ঠান।

এছাড়া আখাউড়া স্থলবন্দর এলাকার পাশ দিয়ে বয়ে চলা কালন্দি খাল দিয়ে ভারতীয় পানি হু হু করে বাংলাদেশে প্রবেশ করছে। বৃষ্টি ও ঢলের পানিতে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে আখাউড়া আন্তর্জাতিক ইমিগ্রেশন চেকপোস্ট কার্যালয় ও কাস্টমস হাউজ এলাকায়।

এদিকে, ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসক মো. শহগীর আলম ঘটনাস্থল পরিদর্শন করেছেন। ইতিমধ্যে প্রশাসনের পক্ষ থেকে ক্ষতিগ্রস্তদের মাঝে শুকনা খাবার বিতরণ করা হয়েছে।

এএইচ


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি