ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

পিইসিতে ছয়শতে ৬০০ পেয়ে দেশসেরা জেরিন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৫৭, ৩ জানুয়ারি ২০১৯

সম্প্রতি প্রকাশিত প্রাথমিক সমাপনী (পিইসি) পরীক্ষায় ৬০০ নম্বরের মধ্যে ৬০০ মার্ক পেয়ে দেশসেরা হয়েছেন নওগাঁর সারা জেরিন। সে জেলার মহাদেবপুর উপজেলার কলোনি পাড়ার বাসিন্দা।সারার বাবা সারোয়া হোসেন পেশায় একজন সরকারি চাকরিজীবী এবং মা গৃহিনী। দু’ভাই-বোনের মধ্যে সারা ছোট। তার এই সাফল্যে উচ্ছ্বসিত মহাদেবপুরবাসী। বিভিন্ন মহল থেকে তাকে অভিনন্দন জানানো হচ্ছে।

পরিবার সূত্র জানায়, সারা জেরিন মহাদেবপুর উপজেলার মালঞ্চ কিন্ডার গার্ডেন থেকে এবারের পিইসি পরীক্ষায় অংশ নেয়। পরীক্ষা দেয়ার পর থেকে ভালো ফলাফল আশা ছিল। কিন্তু সকলকে তাক লাগিয়ে সে ৬টি বিষয়ের প্রতিটিতে শতভাগ মার্কস তুলে নেয়। সূত্র আরও জানায়, পরিবারের নজরদারি আর শিক্ষকদের দিক নির্দেশনা মেনে চলা ছিল সারার সাফল্যের অন্যতম কারণ।

সারার বাবা সারোয়ার হোসেন বলেন, ‘সারা জেরিন স্কুল থেকে ফেরার পর রাতে পড়ার বিষয়গুলো নিয়ে ফলোআপ করতাম। তবে তার পরার বিষয়ে কখনো চাপ দিতে হয়নি আমাকে। সে প্রবল ইচ্ছেশক্তিকে কাজে লাগাতো। তবে সে কোচিং বা প্রাইভেটকে খুব গুরুত্ব দিতো না। 

স্থানীয় মালঞ্চ কিন্ডার গার্ডেনের প্রধান শিক্ষক তৌফিকুল ইসলাম বলেন, ‘আমরা সারা জেরিনের ভেতর আলাদা একটা ট্যালেন্ট লক্ষ্য করি। সে অনুয়ায়ী তাকে দিক নির্দেশনা দেই। পরীক্ষায় সুন্দর হাতের লেখা ছিল সারার অন্যতম একটি দিক।

প্রতিটি পরিক্ষায় ১শ পাওয়ার ব্যাপারে সারা জেরিন জানায়, আমি পরীক্ষা দেয়ার পর দৃঢ় আশাবাদী ছিলাম যে ট্যালেন্ট পুল পাবো। ভবিষ্যতে একজন ভালো মানুষ হওয়ার পাশাপাশি মানব সেবার জন্য আমি বড় হয়ে ডাক্তার হতে চাই।

নওগাঁ জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আমিনুল ইসলাম বলেন, ‘আমরা সারা জেরিনের জন্য গর্বিত। ’


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি