ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

পুঁজিবাজারে টানা ৭ কার্যদিবস দরপতন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:৫৭, ১ মার্চ ২০২০

টানা সাত কার্যদিবস দরপতনের ধারায় দেশের পুঁজিবাজার। আগের সপ্তাহের ধারাবাহিকতায় নতুন সপ্তাহের প্রথম কার্যদিবস রোববার (১ মার্চ) আরও বড় দরপতন হয়েছে দেশের পুঁজিবাজারে। এদিন দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক কমেছে ৭০ পয়েন্ট। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সূচক কমেছে ২২৩ পয়েন্ট।

সূচকের পাশাপাশি কমেছে বেশির ভাগ কোম্পানির শেয়ারের দাম ও লেনদেন। এর ফলে গত ১৯ ফেব্রুয়ারির সূচক বৃদ্ধির পর টানা সাত কার্যদিবস দরপতন হলো।

ডিএসই ও সিএসইর তথ্য মতে, রোববার ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৭০ পয়েন্ট কমে ৪ হাজার ৪০৯ পয়েন্টে দাঁড়িয়েছে। অন্য দুই সূচকের মধ্যে ডিএস-৩০ সূচক ১৭ পয়েন্ট কমে ১ হাজার ৪৭৪ এবং ডিএসইএস সূচক ১৬ পয়েন্ট কমে ১ হাজার ২৮ পয়েন্টে দাঁড়িয়েছে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৪৫৬ কোটি ১৭ লাখ ৭ হাজার টাকা। এর আগের দিন লেনদেন হয়েছিল ৫৬১ কোটি ৪১ লাখ ৫৪ হাজার টাকা। লেনদেন হওয়া কোম্পানিগুলোর মধ্যে দাম বেড়েছে ৪৬টির, কমেছে ২৮৯টির আর অপরিবর্তিত রয়েছে ২০টি কোম্পানির শেয়ারের দাম।

সিএসইর প্রধান সূচক আগের দিনের চেয়ে ২২৩ পয়েন্ট কমে ১৩ হাজার ৫১৯ পয়েন্টে দাঁড়িয়েছে। লেনদেন হয়েছে ১৫ কোটি ৬৯ লাখ ৯৭ হাজার টাকা। এর আগের দিন লেনদেন হয়েছিল ১৯ কোটি ৪২ লাখ ৪৭ হাজার টাকা।

লেনদেন হওয়া কোম্পানিগুলোর মধ্যে দাম বেড়েছে ২৬টির, কমেছে ১৯৮টির আর অপরিবর্তিত রয়েছে ১৬টি কোম্পানির শেয়ারের দাম।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি