ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

পুলিশের হস্তক্ষেপে মুক্ত লোহাগড়ার সেই পরিবার

নড়াইল প্রতিনিধি

প্রকাশিত : ১৩:৪৪, ১৮ আগস্ট ২০১৯

অবশেষে পুলিশের হস্তক্ষেপে মুক্ত হলো নড়াইলের লোহাগড়া উপজেলার কুচিয়াবাড়ী গ্রামের তরিকুল ইসলামের পরিবার। গতকাল শনিবার রাতে ঐ বাড়িতে গিয়ে বাঁশের বেড়া অপসারণ করে পুলিশ। এর আগে ঐ দিন সকালেই গ্রামের প্রভাবশালী এক ব্যক্তি বাঁশের বেড়া দিয়ে ঐ পরিবারের ঘরের তিন পাশ ঘিরে ফেলেন।

জানা যায়, বাড়ি ও ক্ষেতের জমি বিক্রির অপরাধে পাশের ঝিকড়া গ্রামের হাফিজুর রহমান স্থানীয় প্রভাবকে পুঁজি করে শনিবার সকালে বাঁশের বেড়া দিয়ে তরিকুল ইসলামের ঘরের তিন পাশ ঘিরে ফেলেন। ভয়ে বিষয়টির প্রতিবাদও করেননি ভূক্তভোগী তরিকুল। 

তরিকুল জানান, তার মা, স্ত্রী ও দুই শিশু সন্তানসহ পুরো পরিবার ঘরের ভিতরেই মধ্যে অবরুদ্ধ হয়ে পড়েন। বিষয়টি স্থানীয় সাংবাদিকদের জানানো হলে দুপুরেই লোহাগড়ার থানা পুলিশকে অবহিত করা হয়। তবে থানা পুলিশ বিষয়টিতে কোন গুরুত্ব দেয়নি বলে অভিযোগ করেন তরিকুল। পরে বিভিন্ন গণমাধ্যমে বিষয়টি নিয়ে প্রতিবেদন প্রকাশের পর রাতেই পুলিশ এসে বাঁশের বেড়া অপসারণ করে। 

জেলার অতিরিক্ত পুলিশ সুপার (সদর) শেখ ইমরান উপস্থিত থেকে লোহাগড়া থানার উপ পরিদর্শক (এসআই) মিলটন কুমার দেবদাসসহ পুলিশের একটি দলকে দিয়ে বেড়া অপসারণ করেন। 

অতিরিক্ত পুলিষ সুপার (সদর) শেখ ইমরান বলেন, ‘আমরা খবর পেয়ে বেড়া উচ্ছেদ করেছি। নিজেরা বসে মিমাংসার করতে বলেছি। তা না হলে থানায় বিষয়টি মিমাংসা করা হবে।’

বিষয়টি মিমাংসার জন্য রোববার সকালে কুচিয়াবাড়ী ইটভাটার পাশে গ্রামবাসী দুই পক্ষকে নিয়ে আলোচনায় বসে। দুপুরে শেষ খবর পাওয়া পর্যন্ত বিষয়টির কোন সুরাহা হয়নি।  

এমএস/  
 

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি