ঢাকা, বুধবার   ২২ মে ২০২৪

পোর্ট এক্সপো-২০১৭ এর উদ্বোধন অনুষ্ঠানে প্রধানমন্ত্রী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:৫১, ২৭ এপ্রিল ২০১৭ | আপডেট: ১৫:১৪, ২৭ এপ্রিল ২০১৭

দেশ প্রেমে উব্ধুদ্ধ হয়ে সবাইকে আন্তরিকতার সঙ্গে কাজ করার আহ্বান জানিয়েছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দুপুরে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে চট্টগ্রাম বন্দরের ১৩০ তম পোর্ট ডে উপলক্ষ্যে পোর্ট এক্সপো-২০১৭ এর উদ্বোধন অনুষ্ঠানে তিনি একথা বলেন। এরআগে মহেশখালীকে ডিজিটাল আইল্যান্ড করার প্রকল্প উদ্বোধন করেন শেখ হাসিনা। তিনি বলেন, দেশের সব মানুষের ভাগ্য উন্নয়নে কাজ করছে সরকার।

চট্টগ্রাম বন্দরের ১৩০ তম পোর্ট ডে উপলক্ষ্যে পোর্ট এক্সপো-২০১৭ এর আয়োজন। দুপুরে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এর উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি দেশের আর্থ-সামজিক উন্নয়নে বন্দরের অবদান তুলে ধরেন। বলেন, প্রতিবেশী দেশগুলো যাতে এ বন্দর ব্যবহার করতে পারে সেজন্য সুযোগ তৈরি করে দিয়েছে সরকার।

আগামীতে উন্নত ও সমৃদ্ধশালী দেশ গড়ে তুলতে বন্দরের উল্লেখযোগ্য অবদান রয়েছে উল্লেখ করে, সবাইকে আন্তরিকতার সাথে কাজ করার তাগিদ দেন তিনি।

এরআগে কক্সবাজারের মহেশখালীকে ডিজিটাল আইল্যান্ড করার প্রকল্প উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। বলেন, হাওর-বাওর থেকে শুরু করে দেশের দুর্গত অঞ্চলের মানুষ যাতে উন্নয়ন থেকে বঞ্চিত না হয় সেজন্য কাজ করে যাচ্ছে সরকার।

দেশের সব বিচ্ছিন্ন এলাকায় ডিজিটাল পদ্ধতি চালুর প্রত্যয়ও ব্যক্ত করেন তিনি। বলেন, ডিজিটাল প্রকল্পের মধ্য দিয়ে প্রথমবারের মতো উপকূলীয় দ্বীপে প্রযুক্তি নির্ভর জনসেবা নিশ্চিত করা হচ্ছে।

https://youtu.be/ZSkt-q-C8do


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি