ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

প্রধানমন্ত্রীর আত্মীয় পরিচয় প্রদানকারী প্রতারক গ্রেফতার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০০:৩৩, ১৩ আগস্ট ২০২০ | আপডেট: ০০:৪৭, ১৩ আগস্ট ২০২০

একেক সময় একেক পরিচয় তার। প্রধানমন্ত্রীকে ডাকেন ‘ফুফু’। আবার কখনো পরিচয় দেন মাননীয় প্রধানমন্ত্রীর ব্যক্তিগত রাজনৈতিক সচিব, কখনো উপ সচিব। আবার নিজেকে দাবি করেন কেন্দ্রীয় ছাত্রলীগের সহ সম্পাদক। নাম বলেন, আকাশ আহমেদ শরীফ, বাড়ি গোপালগঞ্জ। এমনই এক প্রতারক শরীফ উদ্দিনকে (২৫) গ্রেফতার করেছে কুমিল্লা জেলা গোয়েন্দা শাখা (ডিবি) পুলিশ।

বুধবার (১২ আগস্ট) সন্ধ্যায় কুমিল্লা পুলিশ সুপার কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম। বুধবার দুপুরে বিসিক শিল্পনগরী কুমিল্লা ইটিল্যাব (ইউনানী) ফ্যাক্টরী থেকে তাকে গ্রেফতার করা হয়।প্রতারক শরীফ উদ্দিন নেত্রকোনা জেলার ওয়াজেদ আলীর পুত্র। 

সৈয়দ নুরুল ইসলাম বলেন, শরীফ কখনো পরিচয় দেন মাননীয় প্রধানমন্ত্রীর ব্যক্তিগত রাজনৈতিক সচিব, কখনো উপ সচিব। আবার নিজেকে দাবি করেন কেন্দ্রীয় ছাত্রলীগের সহ সম্পাদক। বাড়ি গোপালগঞ্জ। প্রধানমন্ত্রীকে ডাকেন ‘ফুফু’। পরিচয় দেন তার আত্মীয়। দুইটি ফেইসবুক আইডিতে ভিন্ন ভিন্ন পরিচয় দিয়ে দীর্ঘদিন যাবত প্রতারণা করে আসছিলেন তিনি। এমনকি মহামান্য রাষ্ট্রপতি, মাননীয় প্রধানমন্ত্রীসহ বিভিন্ন মন্ত্রী এবং রাষ্ট্রের গুরুত্বপূর্ণ ব্যক্তিদের সাথে নিজের ছবি এডিট করে ফেসবুকে তা প্রদর্শন করে মানুষকে বিভ্রান্ত করে আসছিলেন তিনি।

তিনি বলেন -শরীফ প্রধানমন্ত্রীর কার্যালয়ে আউট সোর্সিংয়ের কর্মী হিসেবে ৩ মাস পিয়নের কাজ করতে গিয়ে বহিস্কার হয় বলে জানিয়েছেন।

পুলিশ সুপার বলেন, সম্প্রতি ফেসবুকে শরীফের সাথে পরিচয় হয় কুমিল্লার অধিবাসী হাবীবা ইসলাম খান এবং তার স্বামী ডা. বদরুল ইসলাম খানের। পরবর্তীতে শরীফ নিজেকে প্রধানমন্ত্রীর ব্যক্তিগত রাজনৈতিক সচিব পরিচয় দিয়ে কুমিল্লায় আসবেন বলে জানান। এরই প্রেক্ষিতে বুধবার দুপুরে একটি মাইক্রোযোগে প্রতারক শরীফ তার সঙ্গীয় চারজনকে নিয়ে কুমিল্লায় হাজির হন এবং বিসিক এলাকায় ওই দম্পতির ফ্যাক্টরি পরিদর্শন করেন। কিন্তু সরাসরি তাকে প্রথম দেখেই পরিচয় নিয়ে সন্দেহ হয় তাদের। পরবর্তীতে বিকেল ৩টার দিকে জেলা গোয়েন্দা পুলিশের ওসি আনোয়ারুল আজিম, এলআইসি পরিদর্শক ইখতিয়ার উদ্দিন, উপপরিদর্শক পরিমল চন্দ্র দাস সহ সঙ্গীয় ফোর্স নিয়ে অভিযান চালিয়ে চার সঙ্গীসহ শরীফকে আটক করা হয়।

সংবাদ সম্মেলনে জানানো হয়, শরীফ ও তার সহযোগীদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে প্রতারণার বিষয়টি নিশ্চিত হয়েছে পুলিশ। তার প্রেক্ষিতে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে। এসময় অতিরিক্ত পুলিশ সুপার আহসানুল আজিম, তানভীর সালেহীন ইমান, শাহরিয়ারসহ ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

এদিকে ফেইসবুক আইডির লিংক ধরে বিষয়টি কুমিল্লা জেলা পুলিশের সাইবার ইউনিট পর্যবেক্ষণ করে ওই ফ্যাক্টরী থেকে তাকে আটক করে জেলা গোয়েন্দা পুলিশ।

এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি