ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

প্রধানমন্ত্রীর উপহারের ঘর পেলেন চুয়াডাঙ্গার ১৬৬ পরিবার

চুয়াডাঙ্গা প্রতিনিধি

প্রকাশিত : ১৫:৪৪, ২১ জুলাই ২০২২

চুয়াডাঙ্গায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক ৩য় পর্যায়ের দ্বিতীয় ধাপে ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে ১৬৬টি ঘর হস্তান্তর করা হয়েছে। 

বৃহস্পতিবার (২১ জুলাই) সকাল ১০টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ঈদ উপহার হিসেবে জমির দলিলসহ গৃহ প্রদান কার্যক্রমের উদ্বোধন করেন। 

এ প্রান্তে চুয়াডাঙ্গা জেলা প্রশাসকের সম্মলেন কক্ষে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত থেকে জেলা প্রশাসক মোহাম্মদ আমিনুল ইসলাম খানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন চুয়াডাঙ্গা-১ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা সোলায়মান হক জোর্য়াদ্দার ছেলুন। 

অনুষ্ঠানে আরও অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) আবু তারেক, পৌর মেয়র জাহাঙ্গীর আলম মালিক খোকন, সদর উপজেলা নির্বাহী অফিসার শামীম ভুঁইয়া, এলজিইডির নির্বাহী প্রকৌশলী অমিতাভ সানা।

প্রধান অতিথির বক্তব্যে সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন এমপি বলেন, “বঙ্গবন্ধু স্বপ্ন দেখেছিলেন এ দেশের মানুষের মুখে হাসি ফোটানোর। তিনি একটি সুখী সমৃদ্ধ সোনার বাংলার স্বপ্ন দেখেছিলেন। বঙ্গবন্ধুর সেই সোনার বাংলার স্বপ্ন তার সুযোগ্য কন্যা শেখ হাসিনা বাস্তবায়ন করার জন্য নিরলস পরিশ্রম করে যাচ্ছেন।”

প্রসঙ্গত, তৃতীয় পর্যায়ে ঘরপ্রতি বরাদ্দ ছিল ২ লাখ ৫৯ হাজার ৫শ’ টাকা। তৃতীয় পর্যায়ের দ্বিতীয় ধাপে চুয়াডাঙ্গার ৪ উপজেলায় ১৬৬টি ঘর হস্তান্তর করা হয়। জমি, নামজারীসহ সকল কাগজপত্র একটি ফোল্ডার করে তাদের হাতে তুলে দেওয়া হয়।

নারীর অধিকারও যাতে নিশ্চিত হয় এজন্য স্বামী ও স্ত্রী উভয়ের নামেই জমি লিখে দেওয়া হয়েছে। এর মধ্যে চুয়াডাঙ্গা সদর উপজেলায় ৪২টি, আলমডাঙ্গায় ৩৭টি, জীবননগরে ৪৯টি ও দামুড়হুদায় ৩৮টি। 

তৃতীয় পর্যায়ের প্রথম ধাপে অর্থাৎ গত ঈদুল ফিতরে ১৫১টি ঘর উপকারভোগীদের মাঝে হস্তান্তর করা হয়েছে।

আরএমএ/এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি