ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

প্রেসিডেন্ট হিসেবে শততম দিন পার করলেন ট্রাম্প

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:১৫, ৩০ এপ্রিল ২০১৭ | আপডেট: ১২:১২, ৩০ এপ্রিল ২০১৭

নানা সমালোচনা আর বিতর্কের মধ্য দিয়ে বিশ্বের সবচেয়ে ক্ষমতাধর দেশের প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব নেয়ার শততম দিন পার করলেন ডোনাল্ড ট্রাম্প। এ উপলক্ষ্যে পেনসিলভেনিয়ার সমাবেশে বরাবরের মতো আক্রমনাত্মক ভঙ্গিতে হাজির হন ট্রাম্প। ক্ষোভ প্রকাশ করেন গণমাধ্যমের ওপর। হোয়াইট হাউসের করসপন্ডেটস ডিনারে অংশ না নিয়ে নতুন করে সমালোচনার জন্ম দেন।  এদিকে এ দিনেও ট্রাম্পবিরোধী বিক্ষোভে উত্তাল ছিল যুক্তরাষ্ট্র।
মার্কিন প্রেসিডেন্ট হিসেবে ট্রাম্পের ১০০ তম দিন। এই দিনে পেনসিলভেনিয়ার মঞ্চে যেন আগের রুপেই ফিরে এলেন ট্রাম্প। পুরোটা সময় নির্বাচনী প্রচারণার আমেজ আর আক্রমণাত্মক ভঙ্গিতে সমর্থকদের মাতিয়ে রাখেন তিনি।
এবারের বক্তব্যেও গণমাধ্যমের প্রতি তার ক্ষোভ স্পষ্ট হয়ে ওঠে। বলেন, ১০০ দিনে সফলতা থাকলেও গণমাধ্যম বার বারই তার বিরুদ্ধে অপপ্রচার চালিয়ে আসছে।
ওবামা প্রশাসনের সমালোচনা করতেও ছাড়াননি ট্রাম্প। বরাবরের মতো ওবামাকেয়ার বাতিল ও নতুন স্বাস্থ্যনীতি চালু করতে জোরালো অবস্থানের কথা জানান। এছাড়া নির্বাচনী প্রতিশ্র“তি অনুযায়ী আইএস দমন, মেক্সিকো সীমান্তে দেয়ালের নির্মাণের বিষয়গুলো উঠে আসে তার বক্তব্যে।
এবারও সমালোচনা থেকে পিছিয়ে ছিলেন না ট্রাম্প। প্রথমবারের মতো প্রথা ভেঙ্গে হোয়াইট হাউসের করসপন্ডেটস ডিনারে অংশ না নিয়ে সমালোচনা ঝড় তোলেন তিনি।
এদিকে এ দিনেও ট্রাম্পের বিরুদ্ধে রাস্তা নেমেছে হাজার হাজার বিক্ষোভকারী। প্যারিসের জলবায়ু চুক্তি থেকে যুক্তরাষ্ট্রের সরে আসার তীব্র বিরোধীতা করেন তারা।
গেল ২০ জানুয়ারি মার্কিন প্রেসিডেন্ট হিসেবে শপথ নেন ট্রাম্প। এরপর থেকেই নানা ইস্যুতে সমালোচনা ও বিতর্কের মধ্য ১০০ দিন পার করেন বিশ্বের সবচেয়ে ক্ষমতাধর এই প্রেসিডেন্ট।

 

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি