ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

ফরিদপুরে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে বহুতল ভবন নির্মাণ

ফরিদপুর প্রতিনিধি

প্রকাশিত : ১৯:৫৩, ১৭ ফেব্রুয়ারি ২০২০ | আপডেট: ২১:২৯, ১৭ ফেব্রুয়ারি ২০২০

ফরিদপুর সদর উপজেলার চরমাধবদিয়া ইউনিয়নের মমিনখাঁর হাট সংলগ্ন গ্রামে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে স্থানীয় প্রভাবশালী ব্যক্তিগণ বহুতল ভবন নির্মাণ করছেন। আইন-আদালতের কোন বাধাই মানছেন না তারা। এ নিয়ে উভয় পক্ষের মাঝে উত্তেজনা দেখা দিয়েছে।

মামলার বিবরণ ও স্থানীয় সূত্রে জানা যায়, ফরিদপুর সদর উপজেলার ১৪৬ নং উত্তর চরমাধবদিয়া মৌজার আর.এস ৬৫৮, এস.এ ৮৬৭ নং খতিয়ানের ২০৪ নং দাগের ২৯ শতাংশ জমি ২০০৯ সালে নাজমুল হক সাব কবলা দলিল মূলে খরিদ করে পরিবার পরিজন নিয়ে বসবাস শুরু করেন। পথিমধ্যে পাশের জমির মালিক মুন্নাফ মোল্যা বহুতল ভবন নির্মাণের লক্ষ্যে পাশের জমির ভেতর অনুপ্রবেশ করে মাটি খনন কাজ শুরু করেন।

এসময় নাজমুল হক বাধা প্রদান করলে মুন্নাফ মোল্যা কোন কর্নপাত না করে ক্ষমতার দাপটে নির্মাণ কাজ করতে থাকেন। ফলে বাধ্য হয়ে নাজমুল হক গত বছরের ৪ সেপ্টেম্বর আদালতের স্মরণাপন্ন হলে আদালত ওই জমির উপর কাজের নিষেধাজ্ঞা জারি করে।

তারপরেও কাজ বন্ধ না করলে থানায় সাধারণ ডায়েরী করেন নাজমুল হক। এরপর থানায় সমঝোতা বৈঠক অনুষ্ঠিত হয়। এতে দুই পক্ষই আদালতের আদেশ ছাড়া উক্ত জমিতে কোনো ধরণের নির্মাণ কাজ না করতে প্রতিশ্রুতি দেন।

কিছুদিন কাজ বন্ধ থাকলেও বর্তমানে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে মুন্নাফ মোল্যা গং কাজ শুরু করেন। ক্ষমতার দাপটে তারা কারো কোন বাধাই মানছেন না।

এব্যাপারে নাজমুল হক মুন্নাফ মোল্লাকে আদালতের নিষেধাজ্ঞা স্মরণ করিয়ে দিলে তিনি সহ তার পুত্র লেবু মোল্লা, সজিব মোল্লা অকথ্য ভাষায় গালিগালাজ করেন ও প্রাণনাশের হুমকি দেন বলে অভিযোগ করেন নাজমুল হক।

সোমবার সরেজমিন ওই জায়গায় গিয়ে দেখা যায়, বহুতল ভবনের জন্য মাটি কেটে রড দিয়ে বিল্ডিংয়ের ফাউন্ডেশন দেয়া হচ্ছে।

এপ্রসঙ্গে ফরিদপুর সদর থানায় করা সাধারণ ডায়েরির তদন্তকারি কর্মকর্তা হারাধন জানান, মামলাটি দেওয়ানি আদালতে চলমান। কোর্টের প্রয়োজনীয় নির্দেশনা পেলে ব্যবস্থা নেওয়া হবে। 

এ বিষয়ে মুন্নাফ গং বলেন, আমরা আমাদের জায়গায় বিল্ডিং নির্মাণ করছি। পশ্চিম পাশের কিছুটা জায়গা ছেড়েই বিল্ডিং নির্মাণের জন্য ফাউন্ডেশনের কাজ করা হচ্ছে। আর আদালতের নিষেধাজ্ঞার বিষয়টি আমাদের জানা নেই।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি