ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

ফাইনালে উঠে দুইয়ে জোকার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:০৩, ১৪ অক্টোবর ২০১৮

সেমিফাইনাল জিতে ফাইনালে গেলেন নোভাক জোকোভিচ। শনিবার সেমিফাইনালে তিনি হারালেন বিশ্বের পাঁচ নম্বর খেলোয়াড় আলেকজান্ডার জেরেভকে। সার্বিয়ার টেনিস তারকা এই জয়ের ফলে শুধু ফাইনালেই গেলেন না একই সঙ্গে র‌্যাঙ্কিংয়ে পৌঁছে গেলেন দুই নম্বরে।

আগামীকাল সোমবার বিশ্ব র‌্যাঙ্কিং-এর যে তালিকা প্রকাশিত হবে, তাতে দু’নম্বরে থাকা ফেডেরারকে সরিয়ে জোকোভিচ উঠে আসবেন দু’নম্বরে।

সাংহাই মাস্টার্সের প্রথম সেমিফাইনালে শনিবার জার্মানির আলেকজান্দার জেরেভকে স্ট্রেট সেটে হারান নোভাক জোকোভিচ। ম্যাচের ফল ৬-২, ৬-১। আজ রোববার ফাইনালে নোভাক জোকোভিচ খেলবেন বরনা চোরিচের বিরুদ্ধে।

খেলার শেষে প্রচারমাধ্যমের কাছ থেকে জোকোভিচ জানতে পারেন, তিনি দুই নম্বর জায়গা পাচ্ছেন। যা শোনার পরে ১৪টি গ্র্যান্ড স্ল্যামের মালিক তৃপ্ত জোকোভিচ বলে গেলেন, ‘এই প্রতিযোগিতা শেষ হলেই দু’নম্বরে উঠে আসব। ফলে এটা তো একটা বড় প্রাপ্তিই। বিশেষ করে বছরের শুরুতে প্রথম চার-পাঁচ মাস যে ছন্দে ছিলাম তার পরে। তা ছাড়া অস্ত্রোপচারের পরে যে এত দ্রুত উন্নতি করতে পারব তা ভাবিনি। এখন অনেকটাই আত্মবিশ্বাস ফিরে পেয়েছি।’ র‌্যাঙ্কিংয়ে জোকোভিচের সামনে আপাতত রাফায়েল নাদাল।

সূত্র: আনন্দবাজার

একে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি