ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

ফিটনেস নিয়ে সংশয়ে সাকিব

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:০৯, ২১ নভেম্বর ২০১৮ | আপডেট: ২৩:৫২, ২১ নভেম্বর ২০১৮

ইনজুরি কাটিয়ে উইন্ডিজের বিপক্ষে সিরিজের প্রথম টেস্টের দলে ফেরেন বাংলাদেশের টেস্ট অধিনায়ক সাকিব আল হাসান। এর পর থেকে চলছে পুরোদমে অনুশীলন করেছেন তিনি। এমনকি অন্যদের বিশ্রামের দিনেও ঘাম ঝরিয়েছেন তিনি। কিন্তু নিজের ফিটনেস নিয়ে ম্যাচের আগের দিনও সন্তুষ্ট নন সাকিব। চট্টগ্রাম টেস্টে তার খেলা নিয়ে তাই আছে সংশয়।

জিম্বাবুয়ে সিরিজের মধ্যে আলাদা অনুশীলন করেছেন সাকিব। কাজ করেছেন ফিটনেস নিয়ে। নেটে ব্যাট করেছেন। হাতও ঘুরিয়েছেন। এরপর গেল রোববার চট্টগ্রামে এসেই সরাসরি ছোটেন মাঠে। ঘাম ঝরান অনুশীলনে। দলের সঙ্গে সেটিই ছিল বাঁ-হাতি অলরাউন্ডারের প্রথম অনুশীলন। এরপর দলের সঙ্গে প্রতিটি অনুশীলন সেশনেই ছিলেন বাংলাদেশ টেস্ট ও টি২০ অধিনায়ক। ঐচ্ছিক অনুশীলনও করেছেন। খেলায় ফিরতে সাকিব যে কতটা মুখিয়ে আছেন তা তার অনুশীলন থেকেই বোঝা যায়।

তবে এতো অনুশীলন করার পরও ভালো সংবাদ দিতে পারলেন না সাকিব। বুধবার তিনি বলেন, `ম্যাচ যদি পাঁচ দিনে গড়ায় তবে তা কতটা চ্যালেঞ্জিং হবে আমরা সবাই জানি। এ কারণেই পাঁচ দিন মাঠে থাকা নিয়ে এখনও একটু হলেও সংশয় আছে। ওই অবস্থায় এখনও এসেছি কিনা সন্দেহ আছে নিজের মধ্যে। সব মিলিয়ে আমি অনুশীলন করেছি মাত্র চার সেশন। তার মধ্যে আবার দুই দিনই ছিল ঐচ্ছিক অনুশীলন। খেলছি কিনা সেটার জন্য শেষ মুহূর্ত পর্যন্ত অপেক্ষা করতে হবে।`

জিম্বাবুয়ের বিপক্ষে সাকিব-তামিমকে ছাড়া খেলেছে বাংলাদেশ। তাদের বিপক্ষে হারতে হয়েছে একটি টেস্টও। এরপর ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষেও দু`জনকে না পেলে সেটা হবে দলের জন্য বড় ধাক্কা। সেই ধাক্কা যদি বাংলাদেশ শিবিরে সত্যিই লাগে তা সামলে উঠতে পারে কিনা তাও দেখার থাকবে।

টিআর/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি