ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

ফেনীতে বন্যা পরিস্থিতি অপরিবর্তিত, পানিতে তলিয়ে আছে ১২ গ্রাম

প্রকাশিত : ১২:৪০, ১১ জুলাই ২০১৯

অতি বর্ষণ ও পাহাড়ি ঢলে ফেনীর মুহুরী, কহুয়া ও সিলোনিয়া নদীর বন্যা নিয়ন্ত্রণ বাঁধের ১০ টি স্থানের ভাঙ্গন অংশ দিয়ে আজও পানি প্রবেশ করায় বন্যা পরিস্থিতি অপরিবর্তিত রয়েছে। এতে ফুলগাজী ও পরশুরাম উপজেলার ১২ টি গ্রাম পানিতে তলিয়ে আছে।

বৃহস্পতিবার সকাল পর্যন্ত নদীর পানি বিপদসীমা বরাবর রয়েছে বলে জানিয়েছে পানি উন্নয়ন বোর্ড।

পানি উন্নয়ন বোর্ড জানায়, পানি কমতে শুরু করেছিল কিন্তু বৃহস্পতিবার দিবাগত রাত ও সকালে ফের বৃষ্টিপাত হওয়ায় পানি নামতে পারছে না। এতে তিনটি নদী রক্ষা বাঁধের ১০ পয়েন্টের ভাঙ্গন অংশ দিয়ে পানি প্রবেশ করছে। পানির প্রবল স্রোত থাকায় ভাঙ্গন অংশ ক্রমেই বড় হচ্ছে। পাশাপাশি আজও বৃষ্টি বন্ধ না হলে আরও কিছু অংশে বাঁধ ভাঙ্গনের আশংকা করছেন তারা।

ইতিমধ্যে ফুলগাজী উপজেলার উত্তর ও দক্ষিণ দৌলতপুর, শ্রীপুর, বরইয়া ও জয়পুর অংশে মুহুরীর বন্যানিয়ন্ত্রণ বাঁধ ভেঙে বিস্তীর্ণ এলাকা, ফসলি জমি, রাস্তাঘাট, পুকুর প্লাবিত হয়েছে। এছাড়া পরশুরাম উপজেলার উত্তর শালধর অংশে দু’টি, ধনিকুণ্ডা, নোয়াপুর, দৌলতপুর ও কিসমত ঘনিয়া মোড়াসহ মোট ৬ টি অংশে বেড়িবাঁধ ভেঙে বিস্তীর্ণ এলাকা প্লাবিত হয়েছে। গ্রামের শতাধিক ঘরবাড়িতে পানি উঠেছে। পানিতে তলিয়ে গেছে মাছের ঘের, পুকুর ও রাস্তা-ঘাট।

পানি উন্নয়ন বোর্ডের নিবার্হী প্রকৌশলী জহির উদ্দিন জানান, পানির স্রোতে ও বৃষ্টি বন্ধ না হওয়ায় বাঁধের কাজ করতে পারছেন না তারা।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি