ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

ফেরি পারের অপেক্ষায় তিন শতাধিক পণ্যবাহী ট্রাক

রাজবাড়ী প্রতিনিধি 

প্রকাশিত : ১৪:৩২, ১৯ সেপ্টেম্বর ২০২০

নদীতে স্রোত ও নাব্যতা সংকটে ফেরি চলাচলে এখনও চরম ব্যাহত হচ্ছে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে। এতে করে পারের অপেক্ষায় রয়েছে তিন শতাধিক পণ্যবাহী ট্রাক। তবে যাত্রীদের দুর্ভোগ কমাতে বিশেষভাবে যাত্রীবাহী যানবাহন ও ব্যক্তিগত গাড়িগুলোকে আগে পারাপার করা হচ্ছে। 

কিন্তু দীর্ঘ সময় অপেক্ষা করে দুর্ভোগ পোহাতে হচ্ছে ট্রাক চালক ও সহযোগীদের। এতে বিভিন্ন ধরনের মালামাল পরিবহনে তারা পড়েছেন মারাত্মক ভোগান্তিতে। 

সরেজমিনে গিয়ে দেখা যায়, দৌলতদিয়া ঘাট মহাসড়ক ও গোয়ালন্দ মোড় এলাকায় শত শত যানবাহন ফেরি পারের অপেক্ষা করছে। অন্যদিকে শিমুলিয়া কাঠালবাড়ি নৌরুটে ফেরি চলাচল পরিক্ষামূলকভাবে গতকাল বিকেলে চালু হলেও নাব্যতা সংকটে তা আর সম্ভব হয়নি। ফলে, বাড়তি চাপ নিয়ে দুই রুটের যানবাহন পারাপার হচ্ছে এ রুট দিয়েই। 

বিআইডব্লিউটিসি কর্তৃপক্ষ বলছে, নদীতে স্রোত ও নাব্যতা সংকটের কারণে পাটুরিয়া ঘাট এলাকায় ড্রেজিং চলায় ফেরি চলাচল কিছুটা ব্যাহত হচ্ছে। ফলে, ঘাটে ভিড়তে সময় লাগছে বেশ। এমতাবস্থায় দৌলতদিয়া ঘাট এলাকায় পণ্যবাহী কিছু যানবাহনের সারি রয়েছে। তবে যাত্রীবাহী যানবাহনের কোন ভোগান্তি নেই দৌলতদিয়ায়। এই রুটে ছোট-বড় মিলে মোট ১৮টি ফেরি চলাচল করছে।

এআই//এমবি


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি