ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

ফেসবুকে মিথ্যাচার: প্রগতিশীল কর্মচারী পরিষদ আইডির নামে জিডি

হাবিপ্রবি  প্রতিনিধি: 

প্রকাশিত : ২১:২৭, ১৯ জুন ২০২০

দিনাজপুর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতৃবৃন্দদের নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে  মিথ্যা ও বানোয়াট তথ্য পোস্ট দিয়ে বিভ্রান্তি ছড়ানোর অভিযোগে" প্রগতিশীল কর্মচারী পরিষদ" নামের একটি ফেসবুক আইডির বিরুদ্ধে থানায় অভিযোগ  দায়ের করেছেন বিশ্ববিদ্যালয় প্রশাসন। 

জানা যায়, প্রগতিশীল কর্মচারী পরিষদ হাবিপ্রবি' নামের  ফেসবুক আইডি থেকে গত ০৭-০৬-২০২০ ইং তারিখ  কয়েকজন শিক্ষককে ট্যাগ করে উপাচার্যের কথা উল্লেখ করে  জামাত বিএনপি পন্থী কিছু শিক্ষক দিয়ে বিশ্ববিদ্যালয়ের কর্মকাণ্ড পরিচালনা, জামাত ও শিবিরের কিছু ছাত্রকে ছাত্রলীগ বানিয়ে নিয়োগ-বাণিজ্য,আওয়ামীপন্থী  শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও প্রকৃত ছাত্রলীগের উপর নির্যাতনসহ বিভিন্ন অপকর্মগুলি লিখে একটি ছবিসহ পোস্ট  করে। এর আগেও এসব  

বিষয়ে কয়েকজন মিডিয়ার সামনে  অভিযোগ তুলে কথা বলেন।পরিপ্রেক্ষিতে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ  উক্ত অভিযোগসমূহ প্রমাণের চ্যালেঞ্জ ছুড়ে দেয়। কিন্তু এখন পর্যন্ত তাদেের কেউই সেই অভিযোগের কোন তথ্য প্রমাণ উপস্থাপন করতে পারেননি। উপরন্তু তাদের এহেন মিথ্যাচারের  প্রতিবাদে সাধারণ শিক্ষার্থীরা  বিশ্ববিদ্যালয়ের সুনাম নষ্টকারীদের বিচার চেয়ে  মানববন্ধন ও প্রতিবাদলিপি প্রদান করেন। এছাড়া  মিডিয়ায় মিথ্যাচারের কারনে এক কর্মচারীসহ কয়কেজনকে শাস্তিও দেয় বিশ্ববিদ্যালয় রিজেন্ট বোর্ড।

এ বিষয়ে প্রক্টর অধ্যাপক ড.মো: খালেদ হোসেন জানান, ফেসবুক পোস্টে প্রগতিশীল কর্মচারী পরিষদ,হাবিপ্রবি আইডি থেকে যেসব অভিযোগ আনা হয়েছে তা সম্পূর্ণ মিথ্যা, বানোয়াট ও উদ্দেশ্য প্রনোদিত।  মহামান্য রাষ্ট্রপতি কর্তৃক নিয়োগপ্রাপ্ত একজন সন্মানিত  উপাচার্য প্রফেসর ড. মু. আবুল কাসেম তথা অত্র বিশ্ববিদ্যালয় প্রশাসনকে জনসম্মুখে হেয় প্রতিপন্ন এবং জনমনে বিদ্বেষ ছড়ানোর উদ্দেশ্যে উক্ত পোস্টটি প্রদান করা হয়েছে।  আমার বিশ্বাস কোন অজ্ঞাতনামা ব্যক্তিগণ ইচ্ছাকৃতভাবে মিথ্যা বলে জ্ঞাত থাকা সত্ত্বেও মাননীয় উপাচার্য মহোদয় কে অপমান, অপদস্থ বা হেয় প্রতিপন্ন করার অভিপ্রায়ে এসব মানহানীকর তথ্য ফেসবুকে ইলেকট্রনিকস ডিভাইসের মাধ্যমে 'প্রগতিশীল কর্মচারী পরিষদ হাবিপ্রবি' নামীয় আইডি হতে প্রকাশ ও প্রচার করিয়াছেন'। যে আইডি হতে এসব বিভ্রান্তি ও মিথ্যা তথ্য প্রচার করা হয়েছে তার বিরুদ্ধে আমরা ডিজিটাল নিরাপত্তা আইনে থানায় অভিযোগ করেছি,সেটি জিডি হিসেবে গৃহীত হয়েছে। আশাকরি পুলিশ প্রশাসন বিষয়টি গুরুত্বের সঙ্গে দেখবেন।  

অভিযোগের বিষয়ে দিনাজপুর কোতয়ালী থানার অফিসার ইনচার্জ মো: মোজাফফর হোসেন অভিযোগের বিষয়টি নিশ্চিত করে জানান,  হ্যা আমরা' কয়েকদিন আগে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের কাছ থেকে এমন একটি অভিযোগ পেয়েছি। বর্তমানে সেটির তদন্ত চলমান রয়েছে। 

আরকে//
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি