ঢাকা, রবিবার   ১৯ মে ২০২৪

ফেয়ারনেস ক্রিমের বিজ্ঞাপন নিয়ে অনুতপ্ত প্রিয়াঙ্কা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:২৪, ৮ সেপ্টেম্বর ২০১৭ | আপডেট: ১৪:৫৩, ৯ সেপ্টেম্বর ২০১৭

টেলিভিশনের পর্দায় যখন সুন্দরী নায়িকারা ফেয়ারনেস ক্রিম বা ফেয়ারনেস জেলের বিজ্ঞাপনে অংশ নেন তখন দশর্করা তাতে আকৃষ্ট হবেন এটাই স্বাভাবিক। বিজ্ঞাপনে যখন ফলাও করে বলা হয় ওমুক নায়িকার তরতাজা ত্বকের রহস্যের পিছনে এই ক্রিমের অবদান, তখনই বেড়ে যায় সেই ক্রিমের বিক্রি। সম্প্রতি এমন বিজ্ঞাপনেই আপত্তি জানিয়েছেন প্রিয়াঙ্কা চোপড়া।

সম্প্রতি একটি সাক্ষাত্কারে প্রিয়াঙ্কা জানান, এই ধরনের বিজ্ঞাপন বর্ণ নিয়ে বৈষম্য আরও বাড়িয়ে দিচ্ছে। বিশেষত তরুণীরা সেলিব্রেটিদের অনুসরণ করতে চায়। ফলে নিজের গায়ের রং নিয়ে সবাই এখন সচেতন। ফর্সা, সুন্দরী হওয়ার দৌড়ে তরণীদের মধ্যে মানসিক অবসাদ আরও বাড়ছে।

প্রিয়াঙ্কার কথায়, তিনিও একবার ফেয়ারনেস ক্রিমের বিজ্ঞাপন করেছিলেন। যার জন্য এখন তিনি অনুতপ্ত। প্রত্যেক মানুষের তার নিজের সৌন্দর্য্য নিয়েই খুশি থাকা উচিত। তাতে আত্মবিশ্বাস অনেক বাড়ে।

প্রিয়াঙ্কা বরাবরই সোজাসাপটা কথা বলতে পছন্দ করেন। তাঁর কথায়, বেশির ভাগ বিজ্ঞাপনেই দেখানো হয় ক্রিম ব্যবহারের এক সপ্তাহের মধ্যেই গায়ের রং হবে উজ্জ্বল, তরতাজা। কিন্তু তেমনটা কখনই হয় না। তাঁর কথায়,আমিও একবার বিজ্ঞাপনে এমনটাই বলেছিলাম। এরপর নানা সময়ে সদ্য টিনএজ পেরনো মেয়েদের মানসিক অবসাদে ভুগতে দেখেছি। তখন মনে হয়েছে, ইস! আমি এটা কী করলাম? আমি সত্যিই এই বিজ্ঞাপন করায় অনুতপ্ত।

সূত্র:আনন্দবাজার পত্রিকা

আর/ডব্লিউএন


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি