ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তি, আইনজীবী বহিষ্কার

বাগেরহাট প্রতিনিধি

প্রকাশিত : ২০:৩৬, ৮ জুন ২০২০

বহিষ্কৃত আইনজীবী এসএম জিন্নাহ

বহিষ্কৃত আইনজীবী এসএম জিন্নাহ

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে গালিগালাজ ও কটূক্তি করার অপরাধে বাগেরহাট জেলা আইনজীবী সমিতির সদস্য এস এম জিন্নাহকে বহিষ্কার করা হয়েছে। সোমবার (৮ জুন) দুপুরে জেলা আইনজীবী সমিতির কার্যনির্বাহী কমিটির জরুরী সভায় তার সদস্য পদ বাতিল পূর্বক বহিষ্কার করা হয়।

জানা যায়, গত ১৬ মার্চ জাতির জনকের জন্ম শতবার্ষিকী উপলক্ষে আয়োজিত "মুজিব শতবর্ষ" অনুষ্ঠানে জাতীর জনক এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অশ্রাব্য ভাষায় গালিগালাজ ও কটূক্তি করেন আইনজীবী এসএম জিন্নাহ। পরে তাকে কারণ দর্শানো নোটিশ দেয় আইনজীবী সমিতি। অভিযুক্ত এসএম জিন্নাহ কারণ দর্শানো নোটিশের কোন জবাব দিতে পারেন নি। উল্টো তদন্তে তার গালিগালাজের সত্যতা পায় আইনজীবী সমিতি কর্তৃপক্ষ।

বাগেরহাট জেলা আইনজীবী সমিতির সভাপতি ড. আজাদ ফিরোজ টিপু বলেন, এসএম জিন্নাহর বিরুদ্ধে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে গালিগালাজ ও কটূক্তি করার অপরাধ প্রমাণিত হওয়ায় সভায় উপস্থিত সকলের সম্মতিতে তার সদস্য পদ বাতিল করা হয়েছে। তাকে বাগেরহাট জেলা আইনজীবী সমিতি থেকে স্থায়ীভাবে বহিষ্কারও করা হয়েছে। 

এর ফলে তিনি জেলা আইনজীবী সমিতির সদস্য হিসেবে আইন অনুশীলন করতে পারবেন না বলেও জানান তিনি।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি