ঢাকা, বুধবার   ১৫ মে ২০২৪

‘বঙ্গবন্ধুর অসাম্প্রদায়িক চেতনাকে ভুলুণ্ঠিত করতে চায় উগ্রপন্থীরা’

নওগাঁ প্রতিনিধি

প্রকাশিত : ১৪:৩২, ৩১ জুলাই ২০২২

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, বঙ্গবন্ধুর অসাম্প্রদায়িক চেতনাকে মাঝে মধ্যে ভুলুণ্ঠিত করে দেশ ও সমাজকে বিতর্কিত করতে চায় উগ্রপন্থীরা। তাদের থেকে সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন তিনি।

রোববার (৩১ জুলাই) দুপুরে সাপাহার উপজেলার কলমুডাঙ্গা দারুল উলুম সালাফিয়্যাহ মাদ্রাসা প্রাঙ্গণে আয়োজিত শুকরিয়া সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন তিনি। 

মদিনা ইসলামী বিশ্ববিদ্যালয়ের সঙ্গে কলমুডাঙ্গা দারুল উলুম সালাফিয়্যাহ মাদ্রাসার স্কলারশিপ নিবন্ধন প্রাপ্তি উপলক্ষে এ শুকরিয়া সমাবেশের আয়োজন করা হয়।

সাধন চন্দ্র মজুমদার বলেন, “বঙ্গবন্ধুর ন্যায় শেখ হাসিনাও মানুষকে ভালবাসেন। মানব সেবা বড় ধর্ম। সেবার মাধ্যমে মানুষের কাছে পৌঁছাতে হবে।”

তিনি বলেন, মদিনা সনদ সহিষ্ণুতা শিক্ষা দেয়। সন্ত্রাসমুক্ত সমাজ গড়তে আমাদের সহিষ্ণু আচরণ করতে হবে। অনেকেই ঘোলাপানিতে মাছ শিকারে ব্যস্ত থাকে, সমাজকে বিশৃঙ্খল করতে চায়। শান্তিপূর্ণ অবস্থান নিশ্চিতে তাদেরকে মোকাবিলারও আহ্বান জানান মন্ত্রী।

ইউক্রেন রাশিয়ার যুদ্ধের কারণে সারাবিশ্বেই সংকট চলছে। বাংলাদেশেও সমস্যা তৈরি হতে পারে, জনগণকে ধৈর্যধারণ করে পরিস্থিতি সামাল দিতে হবে। একই সাথে বিদ্যু] ও পানি ব্যবহারে সাশ্রয়ী হতে বলেন তিনি।

খাদ্যমন্ত্রী বলেন, “প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে বহু মসজিদ-মাদ্রাসা নির্মাণ করেছেন। মাদ্রাসা এমপিওভূক্ত করেছেন। সকল ধর্মেরই উন্নয়ন করেছেন। তিনি ঘরে ঘরে বিদ্যুত দিয়েছেন, ডিজিটাল বাংলাদেশ করেছেন, সামাজিক নিরাপত্তার আওতা বাড়িয়েছেন। উন্নয়নের ছোঁয়া তিনি গ্রামেগঞ্জে পৌঁছে দিয়েছেন।”

কলমুডাঙ্গা দারুল উলুম সালাফিয়্যাহ মাদ্রাসার সভাপতি গোলাম মর্তুজার সভাপতিত্বে শুকরিয়া সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ঢাকা-১১ আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ জমঈয়তে আহলে হাদিসের প্রধান উপদেষ্টা একেএম রহমতুল্লাহ।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি