ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

বঙ্গবন্ধুর শততম জন্মবার্ষিকী উপলক্ষে বর্ণিল সাজে নোবিপ্রবি

নোবিপ্রবি সংবাদদাতা

প্রকাশিত : ২৩:১৯, ১৬ মার্চ ২০২০ | আপডেট: ১৪:১৬, ১৭ মার্চ ২০২০

আগামীকাল জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মদিন। এই দিনটিকে সামনে রেখে ২০২০-২১ সালকে মুজিববর্ষ হিসেবে ঘোষণা করেছে সরকার। এদিন বিশ্বনেতাদের সঙ্গে নিয়ে বর্ণাঢ্য অনুষ্ঠানের কথা থাকলেও করোনাভাইরাস সংক্রমণের কারণে বড় সমাগম হচ্ছে না।

করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে সকল শিক্ষা প্রতিষ্ঠান আগামী ৩১ মার্চ পর্যন্ত বন্ধ রাখার ঘোষণা দিয়েছে সরকার। সে ধারাবাহিকতায় নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ও আগামী ১৭ মার্চ হতে ৩১ মার্চ ২০২০ পর্যন্ত বন্ধ রাখার সিন্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ। একাডেমিক কার্যক্রম না চললেও প্রশাসনিক কার্যক্রম চলবে বলে জানা গেছে। 

একইসঙ্গে জাতির পিতার শততম জন্মদিন এবং শিশু দিবস উদযাপন করার লক্ষ্যে নেয়া হয়েছে নানা প্রস্তুতি। জন্মদিনকে ঘিরে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক,একাডেমিক ভবন এবং অডিটোরিয়ামে সাজানো হয়েছে লাল সবুজের আলোতে। আলোকসজ্জা আজ সন্ধ্যা থেকে শুরু করে আগামী ১৮ মার্চ সকাল পর্যন্ত চলবে।

জাতির পিতার শততম জন্মদিন উপলক্ষ্যে নেয়া কর্মসূচির অংশ হিসেবে আগামীকাল সকাল নয়টায় কেন্দ্রীয় শহীদ মিনার ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পন। বাদ যোহর কেন্দ্রীয় মসজিদে বঙ্গবন্ধুর আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হবে। পরে সন্ধ্যা সাড়ে ৬ টায় জাতীয় পতাকা অবনমিত করে সন্ধ্যা ৭ টা কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গনে আতশবাজির মধ্যদিয়ে শেষ হবে অনুষ্ঠানটি।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি