ঢাকা, সোমবার   ২০ মে ২০২৪

বদুকাকাকে রেললাইনের তল দিয়ে পালাতে হয়েছিল [ভিডিও]

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:২৫, ৩০ মে ২০১৮ | আপডেট: ১৮:৪১, ৩০ মে ২০১৮

সাবেক রাষ্ট্রপতি ও বিকল্পধারার চেয়ারম্যান বদরুদ্দোজা চৌধুরীর জাতীয় সরকারের প্রস্তাবের কড়া সমালোচনা করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, এই দেশে ভোট নিয়ে খেলা এবং ভোট নিয়ে যতো অনিয়ম তা তো তাদেরই ফল। জিয়া সেনাপ্রধান থাকাবস্থায় বিচারপতি সায়েমকে অস্ত্র ঠেকিয়ে ক্ষমতা দখল করেছিল তখন বদু কাকা কোথায় ছিলেন? জিয়াউর রহমান যখন হ্যা না ভোট দিয়েছিল সেই নির্বাচনটা কেমন হয়েছিল? ১৯৮১ সালের নির্বাচনে তো আমি দেশেই ছিলাম। সেই নির্বাচনটা কেমন হয়েছিল? মাগুরার উপ-নির্বাচন কেমন হয়েছিল? ১৫ ফেব্রুয়ারি নির্বাচনটা কেমন হয়েছিল? বদুকাকা তখন কোথায় ছিলেন? যদিও বিএনপির সঙ্গে বদরুদ্দোজা চৌধুরী সেই গাটছাড়া বেশিদিন থাকেনি। রেললাইনের তল দিয়ে দৌঁড়াতে (রাষ্ট্রপতি পদ থেকে ইমিপিচমেন্টের পর এক অনুষ্ঠানে) হয়েছিল। তাঁরা (বিএনপি) তাকে ছাড়ে নি। তারপরও বদুকাকা যদি খালেদা জিয়ার প্রতি দরদ দেখান তবে আমাদের কি করার আছে।

আজ বুধবার বিকালে ভারত সফর নিয়ে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে এক গণমাধ্যম কর্মীর প্রশ্নের জবাবে এসব কথা বলেন শেখ হাসিনা।

উল্লেখ্য, গতকাল এক ইফতার পার্টিতে সাবেক রাষ্ট্রপতি ও বিকল্পধারা বাংলাদেশের চেয়ারম্যান বদরুদ্দোজা চৌধুরী নির্বাচনকালীন সময়ে জাতীয় সরকার গঠনের প্রস্তাব করেন।

গত ২৫ মে দুই দিনের সরকারি সফরে কলকাতা যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সফরকালে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি যৌথভাবে শান্তিনিকেতনে বিশ্ব ভারতী বিশ্ববিদ্যালয়ে ‘বাংলাদেশে ভবন’ উদ্বোধন করেন।

 এ সময় দু’দেশের প্রধানমন্ত্রী বাংলাদেশ ভবনে দ্বিপাক্ষিক বৈঠকে মিলিত হন এবং বিশ্ব ভারতী বিশ্ববিদ্যালয়ের সমাবর্তনে সম্মানিত অতিথি হিসেবে যোগদান করেন।

এছাড়া প্রধানমন্ত্রী পশ্চিমবঙ্গের আসানসোলে কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ে থেকে সম্মানসূচক ডি-লিট (ডক্টর অফ লিটারেচার) ডিগ্রি গ্রহণ করেন।

 সফরে শেখ হাসিনা পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বৈঠক করেন। পাশাপাশি প্রধানমন্ত্রী এই সফরে বিশ্ব কবি রবীন্দ্রণাথ ঠাকুরে স্মৃতিবিজোড়িত ‘জোড়াসাঁকো ঠাকুর বাড়ি’ এবং কলকাতায় ঐতিহাসিক ‘নেতাজী সুভাষ চন্দ্র বসু’ জাদুঘর পরিদর্শন করেন।

আআ / এআর


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি