ঢাকা, সোমবার   ২০ মে ২০২৪

বনানীতে ২ ছাত্রী ধর্ষণের ঘটনায় মানবাধিকার লঙ্ঘিত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:০২, ১৩ মে ২০১৭ | আপডেট: ১৯:৫৭, ১৩ মে ২০১৭

বনানীতে বিশ্ববিদ্যালয়ের দুই ছাত্রী ধর্ষণের ঘটনায় মানবাধিকার লঙ্ঘিত হয়েছে বলে জানিয়েছেন জাতীয় মানবাধিকার কমিশন গঠিত তদন্ত কমিটির প্রধান। সকালে বনানীর হোটেল রেইনট্রি পরিদর্শণ করে তিনি জানান, ১৫ দিনের মধ্যেই রিপোর্ট দেবে কমিটি। আর মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর হোটেলটিতে অভিযান চালিয়ে মাদকের অস্তিত্ব পায়নি।
বনানীর রেইনট্রি হোটেলে বিশ্ববিদ্যালয়ের দুই ছাত্রীকে ডেকে নিয়ে ধর্ষনের পর মামলা হলে বিষয়টি আলোচনায় আসে। ঘটনা তদন্তে কমিটি গঠন করে জাতীয় মানবাধিকার কমিশন। সকালেই ঘটনাস্থল পরিদর্শণ করে তদন্ত কমিটি।  
হোটেলটি ঘুরে দেখেন কমিটি প্রধান নজরুল ইসলাম ও সদস্য শরীফ উদ্দিন। তারা হোটেলের কর্মচারিদের সাথেও কথা বলেন। পরে সাংবাদিকদের কমিটি প্রধান জানালেন, এ ঘটনায় মানবাধিকার লঙ্ঘন হয়েছে।
একই দিন হোটেলটিতে অভিযান চালায় মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর। তবে সেখানে কোনো বারের অস্তিত্ব পাওয়া যায়নি বলে জানিয়েছে অধিদপ্তরের কর্মকর্তারা।
ওইদিনের ঘটনা সম্পর্কে কিছুই জানাতে পারেনি হোটেল কর্তৃপক্ষ। হোটেলের এক কর্মকর্তা জানিয়েছেন, ধর্ষণের ঘটনায় তাদের কাছে কেউ কোনো অভিযোগ করেননি।
২৮ মার্চ জন্মদিনের অনুষ্ঠানের কথা বলে  বেসরকারি বিশ্ববিদ্যালয়ের দুই ছাত্রীকে ডেকে নিয়ে অস্ত্রের মুখে ধর্ষণ করে ৩ বখাটে। বনানী থানায় মামলা দায়েরের পর সিলেট থেকে গ্রেফতার করা হয় সাদমান ও সাকিফকে। তারা দুজনই এখন পুলিশ রিমান্ডে।  


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি