ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

বরগুনায় করোনা টিকা সংরক্ষণের ফ্রিজে আগুন

বরগুনা প্রতিনিধি

প্রকাশিত : ১৮:৩৬, ৩০ জুলাই ২০২১

বরগুনায় সিভিল সার্জনের কার্যালয়ে করোনার টিকা সংরক্ষণের জন্য রাখা দুটি ডিপ ফ্রিজ আগুনে পুড়ে গেছে। এঘটনার ৫ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেছে স্বাস্থ্য বিভাগ। আগামী তিনদিনের মধ্যে প্রতিবেদন জমা দেয়ার জন্য বলা হয়েছে। সিভিল সার্জনের দাবি ওই ফ্রিজে করোনার টিকা ছিল না। এদিকে তদন্ত কমিটির প্রধান প্রাথমিকভাবে জানিয়েছেন, বৈদ্যুতিক সর্ট সার্কিটের মাধ্যমে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটতে পারে।

সাভিল সার্জন কার্যালয়ের ইপিআই ভবনে সংরক্ষিত দুটি আইএলআর ফ্রিজে (ডিপ ফ্রিজ) শুক্রবার ভোর ৫টার দিকে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। সকালে পথচারিরা ভবনের ভেতর থেকে ধোঁয়া বের হতে দেখে ফায়ার সার্ভিসে খবর দিলে ফায়ার সার্ভিসের সদস্যরা এসে আগুন নিভিয়ে ফেলে। 

এই অগ্নিকাণ্ডের পর জেলা প্রশাসক হাবিবুর রহমান, সিভিল সার্জন মারিয়া হাসান, অতিরিক্ত জেলা ম্যজিস্ট্রেট শুভ্রা দাস এবং অন্যান্য কর্মকর্তারা ঘটনা স্থল পরিদর্শন করেছেন। এদিকে ঘটনার তদন্তে সদর হাসপাতালের জিনিয়র কনসালটেন্ট ডাঃ মাহবুব হোসেনকে সভাপতি করে ৫ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেছে স্বাস্থ্য বিভাগ। 

তদন্ত কমিটির অন্য সদস্যরা হলেন, বরগুনা সদর মেডিকেল অফিসার ডাঃ মো. ইউসুফ কবির, ওয়েষ্ট পাওয়ার ডিসষ্ট্রিবিউসন জোন বরগুনার নির্বাহী প্রকৌশলী, বরগুনা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ-সহকারী পরিচালক এবং স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের সহকারী প্রকৌশলী। সিভিল সার্জন ডাঃ মারিয়া হাসান স্বাক্ষরিত চিঠিতে এই কমিটিকে আগামী তিন কর্মদিবসের মধ্যে প্রতিবেদন জমা দেয়ার জন্য বলা হয়েছে। 

এঘটনার পর সিভিল সার্জন ডাঃ মারিয়া হাসান বলেছেন, করোনার টিকা সংরক্ষণ করা ওই আইএলআর ফ্রিজে এই মুহুর্তে কোন টিকা ছিল না। টিকা আসার পরই আমরা বিভিন্ন জেলার অন্যান্য উপজেলায় বন্টন করে পাঠিয়ে দিয়েছি।

তদন্ত কমিটির সভাপতি ডাঃ মাহবুব হোসেন বলেন, কমিটির অন্যান্য সদস্যদের নিয়ে ঘটনা স্থল পরিদর্শন করেছি প্রথমিকভাবে মনে হয়েছে বৈদ্যুতিক সর্টসার্কিটের মাধ্যমে এই অগ্নিকাণ্ড ঘটতে পারে।
কেআই// 
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি