ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

বরিশাল বিশ্ববিদ্যালয়ে ‘বঙ্গবন্ধু চেয়ার’ প্রবর্তন

ববি সংবাদদাতা

প্রকাশিত : ২১:৩৭, ১৩ সেপ্টেম্বর ২০২০

মহান স্বাধীনতার স্থাপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে বরিশাল বিশ্ববিদ্যালয়ে “বঙ্গবন্ধু চেয়ার” প্রবর্তনের সিদ্ধান্ত নেয়া হয়েছে। রোববার (১৩ সেপ্টেম্বর) বিকাল ৪টায় উপাচার্য অধ্যাপক ড. মো. ছাদেকুল আরেফিন-এর সভাপতিত্বে বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেটের ৬৭তম সভায় সর্বসম্মতিক্রমে এ সিদ্ধান্ত গৃহীত হয়। 

বিশ্ববিদ্যালয়ে ‘বঙ্গবন্ধু চেয়ার’ প্রবর্তনের নিমিত্তে নীতিমালা প্রণয়নে উপাচার্য অধ্যাপক ড. মো. ছাদেকুল আরেফিনকে কমিটির আহ্বায়ক করে ৪ সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়েছে। অন্য সদস্যরা হলেন- সদস্য-সচিব বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. মো. মুহসিন উদ্দীন, বরিশাল বিভাগীয় কমিশনার (অতিরিক্ত সচিব) ড. অমিতাভ সরকার ও বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের সহকারী অধ্যাপক সুপ্রভাত হালদার। 

‘বঙ্গবন্ধু চেয়ার’ প্রতিষ্ঠার মধ্যদিয়ে বঙ্গবন্ধুর জীবন, কর্ম, রাজনৈতিক দর্শন, মুক্তিযুদ্ধ এবং বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়ন বিষয়ক গবেষণা ও একাডেমিক কার্যক্রমকে এগিয়ে নেয়ার লক্ষ‍্যে এ উদ্যোগ গ্রহণ করা হয়েছে। সভায় চলমান মুজিব বর্ষের মধ্যেই ববিতে ‘বঙ্গবন্ধু চেয়ার’-এর কার্যক্রম শুরুর আশাবাদ ব্যক্ত করা হয়। 

সভায় সকল সিন্ডিকট সদস্য এই উদ্যোগের জন্য বিশ্ববিদ্যালয়র উপাচার্য অধ্যাপক ড. মো. ছাদেকুল আরেফিনকে আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করে এই উদ‍্যোগের উত্তরোত্তর সাফল্য কামনা করেন সবাই।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি