ঢাকা, সোমবার   ২০ মে ২০২৪

বশেমুরবিপ্রবিতে শিক্ষকদের অবস্থান কর্মসূচি অব্যাহত

বশেমুরবিপ্রবি সংবাদদাতা

প্রকাশিত : ১৯:১৬, ২৮ ডিসেম্বর ২০২০

প্রাপ্যতা তারিখ থেকে আর্থিক সুবিধা সহ আপগ্রেডেশনের দাবিতে এবং দীর্ঘদিন ধরে পদোন্নতি বঞ্চিত শিক্ষকদের আপগ্রেডেশন নিয়ে তালবাহানা ও সময় ক্ষেপণের প্রতিবাদে অবস্থান কর্মসূচি পালন করছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি।

সোমবার (২৮ ডিসেম্বর) বেলা ১২ টা থেকে দুপুর ১ টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের শহিদ মিনারের পাদদেশে পদোন্নতি বঞ্চিত শিক্ষকরা ২য় দিনের মতো এ অবস্থান কর্মসূচি পালন করেন।

এ বিষয়ে শিক্ষকরা বলেন, পদোন্নতি বঞ্চিত শিক্ষকবৃন্দের প্রাপ্যতার তারিখ হতে আর্থিক সুবিধা সহ আপগ্রেডেশনের প্রয়োজনীয় আশু ব্যবস্থা গ্রহণে কোন জটিলতা নেই বলে মনে করি। কিন্তু মুষ্টিমেয় কিছু কুচক্রী মহলের জন্য আমাদের আপগ্রেডেশন আটকে আছে। 

তারা আরো বলেন, শুধু আপগ্রেডেশন নয়, কিছু শিক্ষক বিশ্ববিদ্যালয়ের ভুয়া নিউজ প্রচারের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের সুনাম ক্ষুন্ন করছে। তাদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নিতে হবে।এসময় দাবি আদায় না হওয়া পর্যন্ত পূর্বঘোষিত কর্মসূচি অব্যাহত রাখার বিষয়ে উপস্থিত শিক্ষকবৃন্দ জোরালো মতামত ব্যক্ত করেন।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার আব্দুর রউফ বলেন, শিক্ষকদের থেকে প্রাপ্ত দরখাস্ত থেকে তালিকা  শুরু হয়েছে। আগামী মাস থেকে সিলেকশন বোর্ড গঠন হবে। সবশেষে রিজেন্ট বোর্ড আপগ্রেডেশনের অনুমোদন দিবে।

প্রসঙ্গত, শিক্ষকদের আপগ্রেডেশনের দাবিতে  এর আগে গত ২৩ ডিসেম্বর মানববন্ধন ও সংবাদ সম্মেলন করে বশেমুরবিপ্রবি শিক্ষক সমিতি।

আরকে//


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি