ঢাকা, বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪

বহরমপুরে শুধুই শোকের মাতম

প্রকাশিত : ২২:২৮, ১৩ ফেব্রুয়ারি ২০১৯

ঠাকুরগাঁওয়ের হরিপুরে গ্রামবাসীর বাড়ির গরু জব্দ করা নিয়ে গ্রামবাসীর সাথে বিজিবির সংঘর্ষ এবং বিজিবির গুলিতে তিনজন নিহত হওয়ার ঘটনায় বহরমপুর গ্রামে এখন চলছে শোকের মাতম। নিহতদের পরিবারের সদস্যদের কান্নায় আকাশ বাতাস ভারী হয়ে উঠেছে। 

বিজিবির এলোপাথারী গুলিতে তিনজন নিহত হওয়ার পর থেকে বহরমপুর ও রুহিয়া গ্রামে শোকের ছায়া নেমে আসে এবং পরিবারের লোকদের মধ্যে কান্নার রোল পড়ে।

নিহতদের পরিবার ও এলাকাবাসী লাশকে ঘিরে অপরাধী বিজিবি সদস্যদের শাস্তি দাবি করে বিক্ষোভ প্রদর্শন করছেন।

এ ঘটনায় বুধবার সন্ধ্যা পর্যন্ত কোন পক্ষের কোন মামলা হয়নি বলে নিশ্চিত করেছেন হরিপুর থানার ওসি আমিরুজ্জামান। 

জেলা প্রশাসক ড. কে এম কামরুজ্জামান সেলিম জানিয়েছেন, ঘটনার সুষ্ঠু তদন্তের জন্য সাত সদসস্যের কমিটি গঠন করে তিন কার্যদিবসের মধ্যে রির্পোট দাখিলের নির্দেশ দিয়েছেন এবং আজ সকালে নিহতের লাশ দাফনের জন্য প্রতি পরিবারকে ২০ হাজার টাকা করে প্রদান করেছেন ।

বুধবার বিকেল পাঁচটায় নিহত তিন জনের মরদেহ ময়না তদন্ত সম্পন্ন হওয়ার পর মরদেহ নিজ নিজ পরিবারের কাছে হস্থান্তর করা হয়েছে। রাতে নামাজে জানাযা শেষে নিহতদের পরিবার জানিয়েছেন।       

স্থানীয়রা জানায়, বহরমপুর গ্রামের এক ব্যক্তি মঙ্গলবার সকালে বাড়ির গরু বিক্রি করার জন্য যাদুরানী বাজারের উদ্দেশে বের নিয়ে হন। ওই গরু পাচার করে আনা হয়েছে সন্দেহে বেতনা ক্যাম্পের বিজিবি সদস্যরা তা জব্দ করতে গেলে এলাকাবাসীর সঙ্গে সংঘর্ষ বাঁধে।

এদিকে বিজিবি কর্মকর্তারা সংবাদ সম্মেলনে বলছেন, ভারতীয় গরু আটক করায় সশস্ত্র চোরাকারবারিরা হামলা করলে তারা গুলি চালাতে বাধ্য হন। গুলিতে ৩ জন নিহত হয় এবং ১৫ জন আহত হয় । আহতরা দিনাজপুর ও রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

আরকে//

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি