ঢাকা, বুধবার   ১৫ মে ২০২৪

বহিষ্কার নওগাঁ রেড ক্রিসেন্টের সা.সম্পাদক নাজমুল হক

নওগাঁ প্রতিনিধি

প্রকাশিত : ০৯:০১, ২৯ আগস্ট ২০২১ | আপডেট: ০৯:০৫, ২৯ আগস্ট ২০২১

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির নওগাঁ ইউনিটের সাধারণ সম্পাদক নাজমুল হক মন্টুকে তার পদ থেকে বহিষ্কার করা হয়েছে। একই সাথে সংস্থার আজীবন সাধারণ সদস্য পদ থেকেও তাকে বরখাস্ত করা হয়েছে। তার বিরুদ্ধে মাদকসহ নানা অনিয়ম-দুর্নীতির অভিযোগ রয়েছে।

 এসময় তার স্থলাভিসিক্ত করা হয়েছে সংগঠনের সাধারণ সদস্য ও পৌর কাউন্সিলর সারোয়ার তানজিদ স¤্রাটকে। 

শনিবার (২৮ আগস্ট) শহরের ওকিলপাড়ায় সংগঠনের কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে রেড ক্রিসেন্ট সোসাইটির নওগাঁ ইউনিটের চেয়ারম্যান ও জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট এ কে এম ফজলে রাব্বী এই ঘোষণা দেন। 

সংবাদ সম্মেলনে তিনি বলেন, গত ২৬ জুলাই শহরের কাঁচা বাজারের ক্রিসেন্ট মার্কেটের দোতালার একটি অফিস ঘর থেকে বিপুল পরিমাণ মাদক উদ্ধার করে পুলিশ। এই ঘটনায় পুলিশ নওগাঁ পৌরসভার ৩নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর ও বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি নওগাঁ শাখার সাধারণ সম্পাদক এ কে এম নাজমুল হক মন্টুকে আসামী করে সদর মডেল থানায় মামলা দায়ের করে। সোসাইটির সাধারণ সম্পাদকের মাদক মামলায় নাম থাকায় সংগঠনের ভাবমূর্তি ক্ষুন্ন হয়েছে। এই ঘটনায় ২৮ জুলাই তাকে সাধারণ সম্পাদক পদ থেকে সাময়িক বহিষ্কার এবং বিষয়টি তদন্ত করার জন্য একটি কমিটি গঠন করে দেওয়া হয়। 

তিনি আরও জানান, পরবর্তিতে তদন্ত কমিটির প্রতিবেদন প্রাপ্তি সাপেক্ষে নাজমুল হক মন্টুকে স্থায়ীভাবে সাধারণ সম্পাদক পদ হতে বহিষ্কারসহ তার আজীবন সদস্য পদ বাতিল করে কেন্দ্রকে অবগত করার ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। একইসাথে ইউনিটের সাধারণ সদস্য ও পৌর কাউন্সিলর সারোয়ার তানজিদ সম্রাটকে সাধারণ সম্পাদক পদে নির্বাচিত করা হয়েছে। 

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন রেড ক্রিসেন্ট সোসাইটের ভাইস চেয়ারম্যান মাহফিজুর রহমান (বাবু), কার্যনিবাহী সদস্য সারোয়ার তানজিদ সম্রাট, সদস্য প্রতাপ চন্দ্র সরকার, দেওয়ান আলি আকবর, জাহাঙ্গীর আলম, এ্যাডঃ সরদার সালাহউদ্দীন মিন্টু, নারগিস বেগম সহ অন্যান্য সদস্যগণ। 

এদিকে নওগাঁ পৌরসভার ৩নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর ও বহিষ্কৃত রেড ক্রিসেন্টের সাধারণ সম্পাদক একে এম নাজমুল হক মন্টু বলেন, যে ঘর থেকে মাদক উদ্ধার হয়েছে সেই ঘর আমার নয়। ২০১৮ সালে হজ্ব করে আসার পর থেকে আমি ওই অফিস ঘরে আর বসি না। পরিকল্পিত ষড়যন্ত্রের মাধ্যমে আমাকে ফাঁসানো হয়েছে। কারণ মামলার এজাহারে উল্লেখিত নাম নিয়ে বিভ্রান্তি রয়েছে।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি