ঢাকা, বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪

বাংলাদেশ প্রাপ্ত বয়স্কদের জন্য যোগ্য নয়: তসলিমা নাসরিন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:১৬, ৪ আগস্ট ২০১৮ | আপডেট: ১৪:৩৮, ৪ আগস্ট ২০১৮

বাংলাদেশের সাম্প্রতিক পরিস্থিতি নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে মতামত দিলেন নারীবাদী লেখিকা তসলিমা নাসরিন। তিনি সড়ক দুর্ঘটনার সহপাঠীর মৃত্যুর পর রাজধানী ঢাকায় স্কুল-কলেজের শিক্ষার্থীদের সড়কে আন্দোলন ও অবস্থান ও বিভিন্ন কার্যকলাপের দিকে ইঙ্গিত করে এই মতামত দিয়েছেন।

তসলিমা নাসরিন তার ফেসবুক স্ট্যাটাসে লিখেছেন, ‘বাংলাদেশ প্রাপ্ত বয়স্কদের জন্য যোগ্য নয়। শিশুদের জন্য দেশটি উত্তম। শিশুরাই দেশ ভালো চালাতে পারে। প্রাপ্ত বয়স্ক যারা আছে, তারা শিশুরও অধম। দেশ এখন শিশুদের লেগো খেলা। প্রাপ্ত বয়স্কদের সত্যিকার প্রাপ্ত বয়স্ক হতে হাজার বছর বাকি।

যদিও তসলিমা নাসরিনের এ স্ট্যাটাসের জবাবে অনেকেই পক্ষে-বিপক্ষে মত পোষণ করেছেন।

কেউ বলছেন- ‘শিশুরা দেখিয়ে দিয়েছে কি করে দেশটাকে চালাতে হয়। গুরু তুমি কাছ থেকে বাচ্চাদের কথা, আচার আচরন, ওদের ব্যবহার কি যে মাধুর্যযুক্ত বলে বোঝানো যাবেনা? কি পুলিশ? কি সাধারণ মানুষ? কি আমলা? আমি আমার এলাকায় ওদের দেখে থ মেরে গেছিলাম?’

অপরদিকে অন্য আরেকজন লিখেছেন- ‘প্রাপ্ত বয়স্ক যারা আছে, তারা শিশুরও অধম!’ মানে শিশুরা অধম? তুমি কথাটি মন্দ বলেছো। যদিও এখানে যোগ্য মানুষের অভাব খুব বেশি। আর বর্তমান প্রজন্ম যেদিন নেতৃত্ব দেবে সেদিন দুর্নীতিও কমে যাবে, মন্দের সংখ্যাও কমে যাবে।

এসএ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি