ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

বাংলাদেশে ক্রিকেট টিম ভিভিআইপি নিরাপত্তা পায়

প্রকাশিত : ১০:২৭, ১৭ মার্চ ২০১৯ | আপডেট: ১৩:৪৭, ১৭ মার্চ ২০১৯

যে কোন দেশের ক্রিকেট টিম বাংলাদেশ সফরে আসলে বিমানবন্দর থেকে শুরু করে সফরের শেষ পর্যন্ত নিশ্ছিদ্র নিরাপত্তা দেয়া হয় বলে জানিয়েছেন পুলিশের ডিআইজি এস এম রুহুল আমিন। এছাড়া যে কোনো ক্রিকেট টিম ভিভিআইপি নিরাপত্তা পায় বলেও জানান তিনি।

২০১৭ সালে অষ্টেলিয়া ক্রিকেট টিমের বাংলাদেশ সফরের আগে নিরাপত্তা ব্যবস্থা দেখতে আসেন দেশটির ক্রিকেট বোর্ডের কর্মকর্তারা। মিরপুর শেরে বাংলা স্টোডিয়ামে নিরাপত্তার মহড়ায় সন্তুষ্ট করতে হয় তাদের।

তবে গত শুক্রবার নিউজিল্যান্ডের মসজিদে বন্দুক হামলার পর ক্রিকেটারদের নিরাপত্তার বিষয়টি সামনে চলে আসে। সেসময় বাংলাদেশের কয়েকজন ক্রিকেটার নামাজ পড়তে যাচ্ছিলো ওই মসজিদে।  অল্পের জন্য রক্ষা পান তারা। সেসময় তাদের নিরাপত্তায় ছিলো না কেউ।    

তবে কোনো দেশ বাংলাদেশ সফরে আসলে ক্রিকেট বোর্ডের চাহিদা অনুযায়ী পুলিশ, র‌্যাব ও এপিবিএনকে দিয়ে কয়েক স্তরের নিরাপত্তার ব্যবস্থা করা হয়। এছাড়া পুলিশের ম্পেশাল ফোর্স সোয়াট টিমের সদস্যরা দায়িত্ব পালন করেন।

পাশাপাশি দেশের বিভিন্ন গোয়েন্দা সংস্থাও কাজ করে থাকে।

দেশের যে স্টোডিয়ামে আন্তর্জাতিক ম্যাচ হয় সেই নগরীর পুলিশের মূল পরিকল্পনার পাশাপাশি বিভিন্ন গোয়েন্দা সংস্থা কাজ করে বলে জানান পুলিশের এই কর্মকর্তা।

সফরকারী ক্রিকেট দলের কোনো সদস্য ব্যক্তিগত বের হলেও থাকে বিশেষ নিরাপত্তা।

সমন্বিতভাবেই বিদেশি ক্রিকেটারদের নিরাপত্তা দেয়া হয় বলেও জানান তিনি।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি