ঢাকা, মঙ্গলবার   ১৯ মার্চ ২০২৪

বাংলাদেশের সম্ভাব্য একাদশ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৪৩, ২৬ সেপ্টেম্বর ২০১৮ | আপডেট: ১৪:২৪, ২৬ সেপ্টেম্বর ২০১৮

গতম্যাচে আফগানিস্তানকে হারিয়ে ফাইনালে আশা জিইয়ে রেখেছে বাংলাদেশ। তিন রানের ওই নাটকীয় জয়ে রোমাঞ্চিত মাশরাফি বাহিনী। জয়ের প্রত্যয় নিয়েই আজ মাঠে নামবে। ফাইনালে খেলতে হলে তো আজ জিততেই হবে তাঁদের।

পাকিস্তানের বিপক্ষে সুপার ফোরের ষষ্ঠ ম্যাচটি হয়ে দাঁড়িয়েছে অঘোষিত সেমিফাইনাল। এই ম্যাচে যারাই জিতবে তারা খেলবে শুক্রবার ভারতের বিপক্ষে ফাইনালে।

ইনজুরি ও অফফর্ম সবমিলিয়ে বাংলাদেশ তাঁদের সেরা খেলাটা খেলতে পারছে না এই সিরিজে। যদিও খেলোয়ারদের মধ্যে সর্বোচ্চ সামর্থ্য দেওয়ার প্রত্যয় কাজ করছে। কিন্তু ব্যাটে বলে হয়ে উঠছে না।

ইনজুরির কারণে দেশে ফিরে আসতে হয়ে ড্যাশিং ওপেনার তামিম ইকবালকে। ফর্মের কারছে সিরিজ থেকে ছিটকে পড়েছিলেন নিয়মিত ওপেনার সৌম্য সরকার ও ইমরুল কায়েস। যদিও তামিম ফেরায় এই দু’জনকেই উড়িয়ে নেওয়া হয়েছে আবুধাবিতে।  

দুই অলরাউন্ডার মেহেদী মিরাজ ও মোসাদ্দেক হোসেনও সামর্থ্যের সর্বোচ্চটুকু দিতে পারছেন না। এ কারণে ওদের দু’জনের ব্যাপারেও পরীক্ষা নিরীক্ষা চালাতে হয়েছে।

আজকের ম্যাচে সেরা একাদশ নামানোর বিকল্প নেই মিনহাজুল আবেদীন নান্নুদের হাতে। কারণ আজ হারলেই লাগেজ সুটকেস নিয়ে টিকিট কাটতে হবে।

আজকে পাকিস্তানের বিপক্ষে একাদশে সুযোগ পেতে পারেন সৌম্য সরকার। ওপেনিংয়ে নাজমুল হোসেন শান্ত প্রত্যাশা মাফিক খেলতে পারছেন না। তার পরিবর্তে সৌম্যকে দেখা যেতে পারে লিটন দাশের সঙ্গে। এটাই টিম ম্যানেজমেন্টের চাওয়া।

গত ম্যাচে সাকিবের ব্যাটিং অর্ডার পরিবর্তন করে উল্টো রেজাল্ট হয়েছে। তাই আজ সাকিব তিনে ব্যাট করবেন এটি মোটামুটি নিশ্চিত। চারে তরুণ মিঠুন, পাঁচে মুশফিকুর রহীম ব্যাট করবেন। ছয়ে মাহমুদুল্লাহ নামলে, সাতে খেলবেন ইনফর্মার ইমরুল। গত ম্যাচে ইমরুল অসাধারণ খেলেছেন। মাহমুদুল্লাহ ম্যাচ সেরা হলেও ইমরুলের রান বড় স্কোর গড়তে সাহায্য করেছে।

গত ম্যাচে ইউকেট স্পিন সহায়ক হওয়ায় রুবেল হোসেনকে বাদ দেওয়া হয়েছিল। আজকে পাকিস্তানের বিপক্ষে রুবেলকে দলে নেওয়া হতে পারে। সেক্ষেত্রে বসিয়ে রাখা হতে পারে গত ম্যাচে খেলা স্পিনার নাজমুল ইসলাম অপুকে।

আবার শোনা যাচ্ছে আজও তিন স্পিনার নিয়েই মাঠে নামতে পারে বাংলাদেশ। কারণ মরুর দেশে স্পিনাররা ভালো সাফল্য পাচ্ছে। সেক্ষেত্রে গত ম্যাচের মতো এই ম্যাচেও একাদশের বাইরে থাকতে পারেন রুবেল হোসেন। তিন স্পিনার হলেন-মিরাজ, সাকিব, অপু।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ

লিটন দাস

সৌম্য সরকার/নাজমুল হোসেন শান্ত

সাকিব আল হাসান

মোহাম্মদ মিঠুন

মুশফিকুর রহিম

ইমরুল কায়েস

মাহমুদউল্লাহ রিয়াদ

মেহেদী হাসান মিরাজ

মাশরাফি বিন মুর্তজা

মোস্তাফিজুর রহমান

রুবেল হোসেন/নাজমুল ইসলাম অপু

/ এআর /


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি