ঢাকা, মঙ্গলবার   ১৪ মে ২০২৪

বাইডেনকে ফোন করে শুভেচ্ছা জানালেন মোদি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:১৮, ১৮ নভেম্বর ২০২০

আমেরিকার নতুন প্রেসিডেন্ট জো বাইডেনকে সরাসরি ফোন করে শুভেচ্ছে জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।  মঙ্গলবার (১৭ নভেম্বর) মধ্যরাতে টুইট করে এ কথা নিজেই জানিয়েছেন মোদি। 

আজ বুধবার ভারতীয় সংবাদমাধ্যম আনন্দবাজার এ খবর জানিয়েছে। 

প্রতিবেদনে বলা হয়, শুভেচ্ছা জানানোর পাশাপাশি ভারত-আমেরিকার কৌশলগত সম্পর্ক আরও মজবুত করার কথাও বাইডেনকে বলেন ভারতের প্রধানমন্ত্রী। একইসঙ্গে, ভারতীয় বংশোদ্ভূত আমেরিকার নতুন ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসকেও শুভেচ্ছা জানানোর কথা বাইডেনকে বলেন তিনি। আগামী দিনে ভারত-আমেরিকার দ্বিপাক্ষিক সম্পর্কের ক্ষেত্রে এই ফোনালাপ জরুরি ছিল বলে উল্লেখ করা হয়। 

প্রসঙ্গত, বাইডেনের সঙ্গে মোদির শেষ সাক্ষাৎ হয়েছিল ২০১৪ সালে। বারাক ওবামার সময়ে বাইডেন তখন আমেরিকার ভাইস প্রেসিডেন্ট। মোদির আমেরিকা সফরে ওয়াশিংটনে ২০১৪ সালের ৩০ সেপ্টেম্বর কথা হয় দু’জনের।

বাইডেনের সঙ্গে ফোনালাপ নিয়ে মোদী টুইটে লিখেছেন, ‘আমেরিকার নির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেনকে ফোনে শুভেচ্ছা জানালাম। ভারত এবং আমেরিকার কৌশলগত সম্পর্কের প্রতিশ্রুতি আগামী দিনেও বজায় রাখার অঙ্গীকার করেছি আমরা। জলবায়ু পরিবর্তন, ইন্দো-প্যাসিফিক অঞ্চলে সহযোগিতা, কোভিড-১৯ অতিমারি মোকাবিলার মতো বিষয়গুলি নিয়েও কথা হয়েছে।’

মঙ্গলবার রাতের ফোনালাপে কমলা হ্যারিসকেও শুভেচ্ছা জানিয়েছেন মোদী। তার টুইট, ‘কমলা হ্যারিসকেও শুভেচ্ছা জানিয়েছি। তার সাফল্য ভারতীয় বংশোদ্ভূত আমেরিকান সম্প্রদায়ের কাছে গর্বের ব্যাপার।’

উল্লেখ্য, মোদির আগেই রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ, কংগ্রেস সভানেত্রী নোনিয়া গান্ধী জয়ের জন্য শুভেচ্ছা জানিয়েছিলেন বাইডেন এবং হ্যারিসকে।
এআই/ এসএ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি