ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

বাউফলে আওয়ামী লীগের দুই পক্ষের সংঘর্ষে নিহত ২

পটুয়াখালী ও বাউফল প্রতিনিধি

প্রকাশিত : ০৯:২২, ৩ আগস্ট ২০২০ | আপডেট: ১০:০৪, ৩ আগস্ট ২০২০

পটুয়াখালীর বাউফলে আওয়ামী লীগের এক গ্রুপের হামলায় অপর গ্রুপের রুমেন হাওলাদার (৩০) ও ইসাত তালুকদার (২৬) নামে দুইজন নিহত হয়েছে। কেশবপুর বাজার এলাকায় গতকাল রোববার সন্ধ্যা ৭ টার দিকে ঘটে এ ঘটনা।

স্থানীয়রা জানান, রাজনৈতিক প্রভাব বিস্তার নিয়ে দীর্ঘদিন থেকে বিরোধ চলে আসছিল কেশবপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি কেশবপুর ডিগ্রি কলেজের অধ্যক্ষ মো. সালাউদ্দিন আহম্মেদ পিকু ও সাধারণ সম্পাদক কেশবপুর ইউনিয়নের চেয়ারম্যান মো. মহিউদ্দিন লাভলু গ্রুপের মধ্যে। 
এ নিয়ে গত শুক্রবার (৩১ জুলাই) দুপুরের দিকে কেশবপুর কলেজ এলাকায় আওয়ামী লীগের দুই গ্রুপের পাল্টাপাল্টি সংঘর্ষের ঘটনায় আহত হন কেশবপুর ইউপির দুই নম্বর ওয়ার্ডের স্বেচ্ছাসেবক লীগের সভাপতি রফিকুল ইসলাম, বশির আহম্মেদ ও ইব্রাহিমসহ অন্তত ৯ জন। ভাঙচুর করা হয় একাধিক মোটরসাইকেলসহ কলেজ ক্যাম্পাসে। গুরুতর অবস্থায় বরিশাল শেবাচিমে পাঠানো হয় রফিকুল ইসলামকে। 

এরই জেরে রোববার বিকালে চেয়ারম্যান মহিউদ্দিন লাভলু গ্রুপের সঙ্গে সদ্য যোগ দেওয়া স্থানীয় ব্যাপারি গ্রুপ নামে অপর একটি গ্রুপের লোকজনসহ কেশবপুর এলাকায় একটি প্রাইভেটকার ও প্রায় অর্ধ্বশত মোটরসাইকেল নিয়ে মহরা দেয় মহিউদ্দিন লাভলু গ্রুপের লোকজন এবং সন্ধ্যায় কেশবপুর বাজার এলাকায় হামলা চালায় সালাউদ্দিন আহম্মেদ পিকু গ্রুপের লোকজনের ওপর। 

এ সময় হামলার ঘটনা আহত অধ্যক্ষ সালাউদ্দিন আহম্মেদ পিকুর ছোট ভাই ওই ইউপির সাবেক চেয়ারম্যান জালাল হাওলাদারের ছেলে ইউনিয়ন যুবলীগের সহ-সভাপতি রকিব উদ্দিন তালুকদার রুমেন (৩০) ও একই এলাকার সাবেক মেম্বর মনেম তালুকদারের ছেলে ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সদস্য ইসাত তালুকদার (২৬) নামে দুই জনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে সেখানে চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন। এ ঘটনায় আহত হয়েছেন অন্তত ৬ জন। বর্তমানে থমথমে পরিস্থিতি বিরাজ করছে ওই এলাকায়।

এ ব্যাপারে বাউফল থানার ওসিকে মোবাইল ফোনে একাধিকবার চেষ্টা করেও তার সঙ্গে কথা বলা সম্ভব হয়নি। 

পটুয়াখালীর অতিরিক্ত পুলিশ সুপার মাহফুজুর রহমান জানান, দু’পক্ষের সংঘর্ষে এ হতাহতের ঘটনা ঘটেছে। 

চার জনকে গ্রেফতার করা হয়েছে উল্লেখ করে বাউফল থানার পুলিশের একটি সূত্র জানায় পরিস্থিতি নিয়ন্ত্রণে ঘটনাস্থলে পুলিশের লোকজন অবস্থান করছেন। 

এমবি//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি