ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

বাউফলে রাতের আধাঁরে কৃষকের আধাপাকা ধান লুট

বাউফল (পটুয়াখালী) সংবাদদাতা

প্রকাশিত : ১৯:০৮, ২৯ নভেম্বর ২০১৯ | আপডেট: ২১:৫৩, ২৯ নভেম্বর ২০১৯

বাউফলে রাতের আঁধারে এভাবেই লুট করে নেয় কৃষকের ক্ষেতের আধাপাকা ধান

বাউফলে রাতের আঁধারে এভাবেই লুট করে নেয় কৃষকের ক্ষেতের আধাপাকা ধান

পূর্ব বিরোধের জেরে পটুয়াখালীর বাউফলে রাতের আঁধারে এক কৃষকের ক্ষেতের আধাপাকা ধান লুট করার অভিযোগ পাওয়া গেছে। গত বৃহস্পতিবার দিবাগত (২৯ নভেম্বর) রাতে নওমালা গ্রামে মো. ইসমাইল মৃধার ক্ষেতে এ ঘটনা ঘটে। 

ভূক্তভোগি কৃষক মো. ইসমাইল মৃধা জানান, লোকজন নিয়ে রাতের আধারে ভোগদখলীয় নওমালা মৌজার (জেএল- ১১৮, এসএ খতিয়ান নং- ১৪৩২) ৩০৩০ নম্বর দাগের ৩৫ শতাংশ জমির আধাপাকা আমন ধান কেটে নেয় প্রতিপক্ষ একই গ্রামের আ. ছত্তার ও মোতালেব বিশ্বাস। 

এর আগে গত ২৭ আগস্ট ওই জমির রোপা আমনের চারা উপড়ে ফেলায় থানায় জিডি করা হয় আ. ছত্তার, মোতালেবসহ আরও অজ্ঞাতদের বিরুদ্ধে। জিডির পরে আর কোনও ঝক্কি-ঝামেলা না করলেও লোকজন ভাড়া করে এবার রাতের আঁধারে ক্ষেতের আধাপাকা আমন ধান কেটে নিয়ে যায় আ. ছত্তার ও মোতালেব বিশ্বাস।

এ ব্যাপারে অভিযুক্ত আ. ছত্তার কিংবা মোতালেব বিশ্বাসের সঙ্গে যোগাযোগের চেষ্টা করেও কাউকে পাওয়া যায়নি। 

তবে স্থানীয় মোক্তার ও সোহরাব বিশ্বাস নামে দুজন স্থানীয় অভিন্ন মন্তব্য করে বলেন, ‘আ. ছত্তার ও মোতালেব দুর্ধর্ষ প্রকৃতির লোক। আমাদেরও কয়েক কড়া (জমির স্থানীয় মাপ) জমি জবর দখল করে দীর্ঘদিন ভোগ করে চলছে। সঠিক কাগজপত্র থাকা সত্ত্বেও ভয়ে আমরা ওই জমির ধারে কাছেও যাইতে পারি না।’

এ বিষয়ে বাউফল থানার ওসি খন্দকার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান বলেন, ‘এ ব্যাপারে কোন অভিযোগ পাইনি। অভিযোগ পেলে ব্যাবস্থা নেয়া হবে।’ 

এদিকে, ধান লুটের ব্যাপারে থানায় মামলা করবেন জানিয়েছেন কৃষক মো. ইসমাইল মৃধার ছেলে স্থানীয় সাংবাদিক মো. ইউসুফ আলম সেন্টু।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি