ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

বাগেরহাটে জেলা আওয়ামী লীগের সম্মেলন কাল, প্রস্তুতি সম্পন্ন

বাগেরহাট প্রতিনিধি

প্রকাশিত : ১৭:৩৯, ৮ ডিসেম্বর ২০১৯

বাগেরহাট জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন উপলক্ষে সকল প্রস্তুতি সম্পূর্ণ করেছে দলীয় নেতা কর্মীরা। সোমবার সকাল ১০টায় বাগেরহাট খানজাহান আলী ডিগ্রি কলেজ মাঠে এই সম্মেলন অনুষ্ঠিত হবে। সম্মেলন ঘীরে নেতাকর্মীদের মাঝে উৎসাহ উদ্দিপনা লক্ষ করা গেছে। 

রেলরোডস্থ জেলা আওয়ামী লীগের কার্যালয়সহ শহরের সর্বত্রই সোভা পাচ্ছে দলীয় পতাকাসহ বিভিন্ন ব্যানার, পোস্টার ও ফেস্টুন। গুরুত্বপূর্ন সড়কে করা হয়েছে সম্মেলনের তোরণ। মোড়ে মোড়ে টানানো হয়েছে দলীয় পতাকা। তবে এই সম্মেলনে জেলার শীর্ষ পদে কোন পরিবর্তন না আশায় নেতাদের মধ্যে তেমন কোন উদ্বেগ উৎকন্ঠা নেই। তারপরও উৎসবের কোন কমতি নেই সম্মেলনে।

এদিকে সম্মেলন উপলক্ষে শহরের রেল রোডস্থ দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন করেছে জেলা আওয়ামী লীগ। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ কামরুজ্জামান টুকু। এসময় জেলা আওয়ামী লীগের সহ সভাপতি বাংলাদেশ পুলিশের সাবেক ডিআইজি আব্দুর রহিম খান, যুগ্ন সাধারণ সম্পাদক পৌর মেয়র খান হাবিবুর রহমান, সরদার ফখরুল আলম সাহেব, আওয়ামী লীগ নেতা সরদার বদীউজ্জামান, আবুল হাশেম শিপন, শেখ ইলয়াস হোসেন, নিহার রঞ্জন সাহা, তালুকদার আব্দুল বাকি, সরদার নাসির উদ্দিন, শেখ সেলিমসহ দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

সোমবার সকালে বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি মন্ডলীর সদস্য পিযূষ কান্তি ভট্টাচার্য এই সম্মেলনের উদ্বোধন করবেন। সম্মেলনে প্রধান অতিথি হিসেবে থাকবেন বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির সাধারন সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি। সম্মনিত অতিথি হিসেবে থাকবেন বাগেরহাট-১ আসনের সংসদ সদস্য শেখ হেলাল উদ্দিন। প্রধান বক্তা থাকবেন কেন্দ্রীয় আওয়ামী লীগের যুগ্ন সাধারন সম্পাদক আব্দুর রহমান। 

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন,  শ্রম ও কর্ম সংস্থান মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান, খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক, কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্পন, কেন্দ্রীয় আওয়ামী লীগের সদস্য মির্জা আজম, এসএম কামাল হোসেন, আমিরুল আলম মিলন, বন ও পরিবেশ মন্ত্রণালয়ের উপ-মন্ত্রী বেগম হাবিবুন নাহার, বাগেরহাট-২ আসনের সংসদ সদস্য শেখ তন্ময়। বাগেরহাট জেলা আওয়ামী লীগের সভাপতি ডা. মোঃ মোজাম্মেল হোসেনের সভাপতিত্বে সম্মেলনে বিশ হাজারের অধিক নেতাকর্মীর সমাগম হবে বলে জানিয়েছেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ কামরুজ্জামান টুকু। 

বাগেরহাট জেলা আওয়ামী লীগের বর্তমান সভাপতি বর্ষিয়ার নেতা ডাঃ মোজাম্মেল হোসেন এমপি দীর্ঘ প্রায় ৩৭ বছর ধরে সভাপতির দায়িত্ব পালন করে আসছেন। এবছরও তিনি স্বপদে বহাল থাকবেন। 

জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা শেখ কামরুজ্জামান টুকু তিনিও দুই বার জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদকের দায়িত্ব পালন করে আসছেন। তিনি অসুস্থতার দোহাই দিয়ে দায়িত্ব থেকে সরতে চাইলেও শেষ পর্যন্ত তিনিও স্বপদে বহাল থাকবেন এমনটি বলে নেতা কর্মীদের ধারনা।

সর্বশেষ ২০১৫ সালের ১৫ই ফেব্রুয়ারী জেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়েছিল। সম্মেলনে ডাঃ মোজাম্মেল হোসেন এমপি সভাপতি ও শেখ কামরুজ্জামান টুক জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক নির্বাচিত হন।

জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক ও সম্মেলন প্রস্তুত কমিটির সদস্য সচিব কামরুজ্জামান টুকু বলেন, আমরা এই সম্মেলনের মধ্যে দিয়ে জঙ্গীবাদ, সন্ত্রাস, দূর্নীতি ও মাদককে না বলব। জননেত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে যে কাজ করে যাচ্ছেন সেই কাজকে আমরা সমর্থন দিবো। 

আরকে//
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি