ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

বাগেরহাটে দুই আ. লীগ নেতা হত্যা, শাস্তির দাবিতে মানববন্ধন

বাগেরহাট প্রতিনিধি

প্রকাশিত : ১৫:৫৩, ১ অক্টোবর ২০১৯

বাগেরহাটের মোরেলগঞ্জে দৈবজ্ঞহাটি ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনছার আলী দিহিদার ও উপজেলা যুব লীগের সহ-সভাপতি শেখ শুকুরকে হত্যার এক বছর পূর্তিতে হত্যাকারীদের সর্বোচ্চ শাস্তির দাবিতে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে।

মঙ্গলবার দুপুরে এলাকাবাসীর উদ্যোগে উপজেলার দৈবজ্ঞহাটি বাজারে অনুষ্ঠিত মানববন্ধনে নিহতদের পরিবারের সদস্য, স্কুল-কলেজের শিক্ষার্থী, বাজারের ব্যবসায়ী ও স্থানীয় আওয়ামী লীগ নেতাসহ দুই সহস্রাধিক লোক অংশগ্রহণ করেন।

মানববন্ধনে বক্তব্য দেন- নিহত আওয়ামী লীগ নেতা আনছার আলী দিহিদারের ছেলে মেহেদী হাসান শাওন, মেয়ে সাবরিনা আফরিন সুমি, স্ত্রী মঞ্জ বেগম, নিহত শেখ শুকরের ভাই দৈবজ্ঞহাটি ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ ফারুক হোসেন, দৈবজ্ঞহাটি ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মোসা. পারুল আক্তার, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি খান কিসলুর রহমান, ইউপি সদস্য হায়দার আলী বেগ, স্বেচ্ছাসেবক লীগের সাবেক সভাপতি আকন হাবিবুর রহমান প্রমুখ।

বক্তারা বলেন, আওয়ামী লীগ নেতা হত্যাকাণ্ডের এক বছর হলেও হত্যার সঙ্গে জড়িত অনেক সন্ত্রাসী এখনও প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে। হত্যার সঙ্গে সংশ্লিষ্ট যারা গ্রেফতার হয়েছে তাদের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড দিতে হবে। যেসব আসামি এখনও গ্রেফতার হয়নি তাদের গ্রেফতার করে বিচারের আওতায় আনার দাবি জানান বক্তারা। যারা জামিনে বের হয়েছে তারা এখন নিহতদের পরিবারকে হুমকি-ধামকি দিচ্ছে। এর থেকে আমরা প্রতিকার চাই।

প্রসঙ্গত, ২০১৮ সালের ১ অক্টোবর দৈবজ্ঞহাটি ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনছার আলী দিহিদার ও উপজেলা যুব লীগের সহ-সভাপতি শেখ শুকুরকে ইউনিয়ন পরিষদের তৎকালীন চেয়ারম্যান ফকির শহিদুল ইসলামসহ কয়েকজন নির্মমভাবে হত্যা করে বলে অভিযোগ।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি