ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

বাগেরহাটে পরিচ্ছন্নতা কর্মীদের জীবনমান উন্নয়নে সভা অনুষ্ঠিত

বাগেরহাট প্রতিনিধি

প্রকাশিত : ১৫:৪৩, ২৮ নভেম্বর ২০১৯

বাগেরহাটে পরিষ্কার-পরিচ্ছন্নতা কর্মীদের জীবনমান উন্নয়নে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভা করেছে বেসরকারি উন্নয়ন সংস্থা কর্মজীবী নারী।

বৃহস্পতিবার দুপুরে শহরের আলীয়া মাদরাসা রোডের রেডি প্রশিক্ষণ সেন্টারে প্রাক্টিক্যাল এ্যাকশন ও ইউরোপীয় ইউনিয়নের সহযোগিতায় এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

বাগেরহাট প্রেসক্লাবের সহ-সভাপতি নিহাররঞ্জন সাহার সভাপতিত্বে সভায় সাংবাদিক আহসানুল করিম, শওকত আলী বাবু, আরিফুল ইসলাম, এইচ এম মাঈনুল ইসলাম, মোল্লা মাসুদুল হক, ইয়ামিন আলী, আকমল উদ্দিন সাখি, মীর জায়েসী আশরাফি জেমস, অলীপ ঘটক, সামসুর রহমান, এসএম রাজ, আব্দুল্লাহ আল ইমরান, শহিদুল ইসলাম, সোহরাব হোসেন রতন, শহিদুল ইসলাম, তানজীম আহমেদ, মো. আল আমিন সরদার, প্রাক্টিক্যাল এ্যাকশনের প্রকল্প কর্মকর্তা রাজিব কুমার রায়, কর্মজীবী নারীর রুবেল আহমেদ উপস্থিত ছিলেন।

এ সময় বক্তারা বলেন, পরিচ্ছন্নতাকর্মীরাই সমাজের আসল হিরো। এরাই আমাদের সমাজকে বসবাসের উপযোগী রাখে। তাদেরকে সমাজে সম্মানের সঙ্গে বসবাসের জন্য আমাদের সবার কাজ করতে হবে।

বক্তারা আরও বলেন, প্রাক্টিক্যাল এ্যাকশন ও ইউরোপীয় ইউনিয়নের অর্থায়নে কর্মজীবী নারীর বাস্তবায়নে আমরা বাগেরহাট পৌরসভার পরিচ্ছন্নতা কর্মীদের জীবনমান উন্নয়নে কাজ করছি। এর অংশ হিসেবে এসব কর্মীদের নিরাপত্তা সরঞ্জাম, ভ্যানসহ নানা প্রকার সহযোগিতা করা হয়েছে। এসব কর্মীদের একত্রিত করে শহরে ৭টি সমিতি করা হয়েছে। যাদেরকে সমবায় সমিতি থেকে নিবন্ধন করে দেওয়া হয়েছে। পরিচ্ছন্নতা কর্মীদের জীবন বীমা করে দেওয়া হয়েছে। সেখানে বছরে মাত্র ৭৫ টাকা প্রদান করে তারা বীমা চালু রাখতে পারবে। এই বীমার আওতায় থাকা পরিচ্ছন্নতা কর্মীদের স্বাভাবিক মৃত্যু হলে ২৫ হাজার, কর্মরত অবস্থায় মৃত্যু হলে ৫০ হাজার এবং অঙ্গহানি হলে ২৫ হাজার টাকা পাবেন। পরিচ্ছন্নতা কর্মীদের জন্য আরও অনেক কাজ করার পরিকল্পনা রয়েছে বলে জানান বক্তারা।

একে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি