ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

বাগেরহাটে বিদেশ ফেরত ৩৩০০, কোয়ারেন্টাইনে ২৫৫

বাগেরহাট প্রতিনিধি

প্রকাশিত : ১৭:৩২, ১৯ মার্চ ২০২০

বাগেরহাটে বিদেশ ফেরত ৩ হাজার ৩‘শ প্রবাসীর মধ্যে মাত্র ২‘শ ৫৫ জন হোম কোয়ারেন্টাইনে রয়েছে। জেলা প্রশাসনের নির্দেশনায় এরা হোম কোয়ারেন্টাইনে রয়েছে। যেসব প্রবাসীদের দেশে আসার দিন ১৪ দিনের মধ্যে রয়েছে তাদেরকে হোম কোয়ারেন্টাইনে রাখার জন্য চেষ্টা চালিয়ে যাচ্ছে বাগেরহাট জেলা প্রশাসন। তবে কোন প্রবাসী কোয়ারেন্টাইনে থাকার নির্দেশনা না মানলে আইন প্রয়োগের মাধ্যমে কোয়ারেন্টাইন নিশ্চিত করা হবে বলে জানিয়েছেন বাগেরহাটের জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ।

বৃহস্পতিবার (১৯ মার্চ) দুপুরে বাগেরহাটের জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ জানান, করোনা প্রতিরোধ, সচেতনতা বৃদ্ধি এবং বিদেশ ফেরতদের কোয়ারেন্টাইন নিশ্চিতের জন্য আমরা জেলা, উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ে কমিটি গঠন করেছি। তারা সচেতনতা বৃদ্ধি ও বিদেশ ফেরতদের হোম কোয়ারেন্টাইন নিশ্চিতে কাজ করছেন। 

ইমেগ্রেশন পুলিশের তথ্য অনুযায়ী গেল কয়েকদিনে বাগেরহাটে ৩হাজার ৩‘শ প্রবাসী এসেছেন। এদের মধ্যে ২‘শ ৫৫ জন বর্তমানে হোম কোয়ারেন্টাইনে রয়েছেন। আমরা গ্রাম পুলিশদের সহায়তায় বাগেরহাটের মধ্যে যারা অবস্থান করছে তাদেরকে হোম কোয়ারেন্টাইনে থাকার বিষয়টি নিশ্চত করছি। তবে বিদেশ ফেরত কোন ব্যক্তি যদি হোম কোয়ারেন্টাইনে না থাকতে চান, তাকে প্রথমে বোঝানে হবে। যদি না বোঝেন, তাহলে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে জরিমানাসহ হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করা হবে বলে জানান তিনি।

বাগেরহাটের সিভিল সার্জন ডা. কেএম হুমায়ুন কবির বলেন, বাগেরহাট জেলা সদর হাসপাতালে ২০০টি  এবং জেলা সদরের বাইরে ৮টি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সেসহ নিকটবর্তী স্থানে প্রত্যেকটিতে ১০০শয্যা বিশিষ্ট আইসোলেশন ইউনিট খোলা হয়েছে। এছাড়া সার্বিক পরিস্থিতি তদারকির জন্য জেলা প্রশাসকের নেতৃত্বে ১১ সদস্যের একটি টিম গঠন করা হয়েছে। পাশাপাশি ডাক্তার ও নার্স সমন্বয়ে র্যা পিড রেসপন্স টিম গঠন করা হয়েছে। আতঙ্কিত হবার কিছু নেই। সর্তক থাকার জন্য পরমর্শ দেয়া হয়েছে।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি