ঢাকা, বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪

বারী সিদ্দিকী আর নেই

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:০৮, ২৪ নভেম্বর ২০১৭ | আপডেট: ১৭:২১, ২৬ নভেম্বর ২০১৭

উপমহাদেশের প্রখ্যাত সুরকার, গীতিকার, বংশীবাদক ও সঙ্গীতশিল্পী বারী সিদ্দিকী আর নেই। বৃহস্পতিবার দিবাগত রাত ২টার দিকে রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন তিনি।

গত কয়েকদিন ধরে রাজধানীর স্কয়ার হাসপাতালে লাইফ সাপোর্টে চিকিৎসাধীন ছিলেন বরেণ্য এই সঙ্গতজ্ঞ। কিডনির সমস্যায় ভুগছিলেন দুই বছর ধরে। গত বছর থেকে সপ্তাহে তিনদিন কিডনির ডায়ালাইসিস করে আসছিলেন তিনি। ছিলো ডায়াবেটিসও। শুক্রবার (১৭ নভেম্বর) রাতে হৃদরোগে আক্রান্ত হয়ে অজ্ঞান হয়ে পড়লে দ্রুত তাকে রাজধানীর স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়। ১৮ নভেম্বর শনিবার ভোররাতে চিকিৎসনগণ বারী সিদ্দিকীকে লাইফ সাপোর্টে নেন।

দীর্ঘদিন ধরে সঙ্গীতের সঙ্গে জড়িত ছিলেন বারী। তবে জনপ্রিয়তার চূড়ায় উঠেন ১৯৯৯ সালে। হুমায়ূন আহমেদের ‘শ্রাবণ মেঘের দিন’ ছবিতে ছয়টি গান করেন তিনি যার প্রতিটিই ব্যাপক জনপ্রিয়তা পায়। গানগুলোর মধ্যে ‘সুয়াচান পাখি আমি ডাকিতাছি তুমি ঘুমাইছ নাকি’, ‘পূবালি বাতাসে’, ‘আমার গায়ে যত দুঃখ সয়’, ‘ওলো ভাবিজান নাউ বাওয়া’ এবং ‘মানুষ ধরো মানুষ ভজো’ অন্যতম। এছাড়া সিনেমায় প্লে-ব্যাকও করেছেন তিনি। বের করেছেন অডিও অ্যালবামও। নিয়মিত গান করেছেন টেলিভিশন চ্যানেলগুলোতে ও গানের আসরে।

বারী সিদ্দিকী ১৯৫৪ সালের ১৫ নভেম্বর নেত্রকোনায় জন্মগ্রহণ করেন। শৈশবে পরিবারের কাছ থেকেই গানে হাতেখড়ি তার। মাত্র ১২ বছর বয়সে নেত্রকোনার শিল্পী ওস্তাদ গোপাল দত্তের অধীনে প্রশিক্ষণ শুরু করেন তিনি। এছাড়া তিনি সান্নিধ্য লাভ করেছেন ওস্তাদ আমিনুর রহমান, দবির খান, পান্নালাল ঘোষসহ অসংখ্য গুণীশিল্পীর।

//এমআর

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি