ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

বিএনপি নেতা সাক্কুকে ‘আজীবন’ বহিষ্কার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:০৬, ১৯ মে ২০২২ | আপডেট: ২১:৩১, ১৯ মে ২০২২

মনিরুল হক সাক্কু

মনিরুল হক সাক্কু

দলের সিদ্ধান্ত উপেক্ষা করে আসন্ন কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক) নির্বাচনে অংশগ্রহণকারী মনিরুল হক সাক্কুকে চিরতরে বহিষ্কার করেছে বিএনপি।

সাক্কুর পাশাপাশি আসন্ন এই নির্বাচনে প্রার্থী হওয়া নিজাম উদ্দিন কায়সারের বিরুদ্ধেও একই সিদ্ধান্ত নিয়েছে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল।

বৃহস্পতিবার পৃথক দুটি সংবাদ বিজ্ঞপ্তিতে উভয়কে আজীবন বহিষ্কারের সিদ্ধান্ত জানানো হয়। কারণ হিসেবে বলা হয়, দলীয় শৃঙ্খলা বহির্ভুত কর্মকাণ্ডে জড়িত থাকায় তাদের বিরুদ্ধে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে।

সেই সাথে দলের নেতা-কর্মীদেরকেও সাক্কুর সঙ্গে কোনো ধরনের যোগাযোগ না রাখতে বলেছে দলটি।

সাক্কুকে বহিষ্কারের সিদ্ধান্ত জানিয়ে বিএনপির সহ-দপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপুর পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, “মনিরুল হক সাক্কুকে বিএনপির প্রাথমিক সদস্যপদসহ সকল পর্যায়ের পদ থেকে আজীবন বহিষ্কার করা হয়েছে।”

এদিকে, আসন্ন সিটি নির্বাচনে অংশ নেয়া সাক্কু কুমিল্লায় সাংবাদিকদের জানিয়েছেন, তিনি দল থেকে পদত্যাগ করেছেন। যদিও বিএনপির সংবাদ বিজ্ঞপ্তিতে সে বিষয়ে কিছু বলা হয়নি।

অন্যদিকে, স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় দপ্তর সম্পাদক রফিকুল ইসলামের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, “দলীয় শৃঙ্খলা ভঙ্গ করে স্থানীয় সরকার নির্বাচন (কুমিল্লা সিটি করপোরেশন) অংশগ্রহণ করায় স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক (কুমিল্লা বিভাগ) ও জেলা শাখার সভাপতি নিজাম উদ্দিন কায়সারকে প্রাথমিক সদস্য পদসহ সংগঠনের সকল পর্যায়ের পদ থেকে আজীবন বহিষ্কার করা হয়েছে।”

সেইসঙ্গে বিজ্ঞপ্তিতে এও জানানো হয়, কুমিল্লা মহানগর শাখার জ্যেষ্ঠ সহ-সভাপতি মনির হোসেন পারভেজকে কুমিল্লা মহানগর স্বেচ্ছাসেবক দলের ভারপ্রাপ্ত সভাপতি করা হয়েছে।

কুমিল্লা সিটি করপোরেশনের বর্তমান মেয়র মনিরুল হক সাক্কু কুমিল্লা সদর দক্ষিণ জেলা বিএনপির সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক।

অপর বহিষ্কৃত নিজাম উদ্দিন কায়সার স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক এবং কুমিল্লা জেলা শাখার সভাপতি ছিলেন।

কুমিল্লা সিটির দুইবারের মেয়র সাক্কু এবারও মেয়র পদে প্রার্থী হয়েছেন। তার মতোই স্বতন্ত্র প্রার্থী হয়েছেন কায়সারও।

কারণ, আওয়ামী লীগ ক্ষমতায় থাকা অবস্থায় আর কোনো নির্বাচনে না যাওয়ার ঘোষণা দিয়ে রেখেছে বিএনপি।

তবে স্থানীয় সরকারের বিভিন্ন নির্বাচনে দলটির নেতাদের স্বতন্ত্র প্রার্থী হওয়াটা এক ধরণের ‘অপকৌশল’ বলে সমালোচনা করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি