ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

বিএনপির পিঠ বাঁচানো নেতাকর্মীরা যেন পদ না পায়: তথ্যমন্ত্রী

রাজশাহী প্রতিনিধি

প্রকাশিত : ১৫:০৭, ৬ ফেব্রুয়ারি ২০২০

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, ২০১৪ সালের পরে বিএনপির যেসব নেতাকর্মীরা পিঠ বাঁচানোর জন্য দলে এসেছে তারা যেন কোনোক্রমেই দলীয় পদ না পায়। যারা পদে রয়েছেন তাদেরকেও বাদ দিতে হবে। এমনকি গত নির্বাচনগুলোতে যারা বিদ্রোহী প্রার্থী হিসেবে নির্বাচন করেছেন তাদেরও কোন ইউনিটের সভাপতি-সম্পাদকের পদ দেয়া যাবে না। 

বৃহস্পতিবার দুপুরে রাজশাহী শিল্পকলা একাডেমি মিলনায়তনে জেলা আওয়ামী লীগের প্রতিনিধি সভায় এসব কথা বলেন তথ্যমন্ত্রী।

ঢাকার দুই সিটি ভোট নিয়ে বুধবার সংবাদ সম্মেলন করে বিএনপি মিথ্যাচার করেছে উল্লেখ্য করে ড. হাছান মাহমুদ বলেন, সবসময় বিএনপির কাজ হচ্ছে সমালোচনা করা। ইভিএম নিয়েও তাদের সমালোচনার শেষ নাই। ইভিএমে ভোট কারচুপি তো দূরের কথা আঙুলের ছাপ না মিললেও ভোট দেওয়ার সুযোগ নাই। স্বয়ং প্রধান নির্বাচন কমিশনারসহ জাতীয় পর্যায়ের কয়েকজন নেতার আঙুলের ছাপ না মেলার কারণে ভোট দিতে সমস্যায় পড়তে হয়েছে। অথচ এ নিয়ে বিএনপির সমালোচনার শেষ নেই। বিএনপি সব সময় প্রযুক্তির বিরুদ্ধে।

মন্ত্রী বলেন, ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট হওয়ার কারণে এখন আর কোনো দলেরই পোলিং এজেন্ট দরকার হওয়ার কথা না। কারণ ইভিএম নিজেই পোলিং এজেন্ট হিসেবে কাজ করে।

তিনি বলেন, বিএনপি নির্বাচনকে নিয়েছেন আন্দোলনের অংশ হিসেবে। আর বিএনপির আন্দোলন মানেই জ্বালাও-পোড়াও, অগ্নিসংযোগ। তাই এ বছর ঢাকার দুই সিটি নির্বাচনে বিএনপির হামলার আশঙ্কায় ভোটার উপস্থিতি কম ছিল। ভোটাররা কেন্দ্রে ভোট দিতে আসেনি। ভোটার উপস্থিতি কম হলেও উপমহাদেশের মানদণ্ডে এই দুই সিটিতে সবচেয়ে ভালো নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।

জেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক এমপি মেরাজ উদ্দিন মোল্লার সভাপতিত্বে প্রতিনিধি সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হেসেন, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা, কেন্দ্রীয় কমিটির সদস্য নুরুল ইসলাম ঠাণ্ডু, আক্তার জাহান, মেরিনা জাহান কবিতা, জেলার সাধারণ সম্পাদক সাবেক এমপি আব্দুল ওয়াদুদ দারা, রাজশাহী-৪ আসনের এমপি প্রকৌশলী এনামুল হক, রাজশাহী-৫ আসনের এমপি ডা. মুনসুর রহমান, রাজশাহী-৩ আসনের এমপি আয়েন উদ্দিন, সংরক্ষিত আসনের এমপি আদিবা আনজুম মিতা প্রমূখ।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি