ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

‘বিএসএফ-বিজিবির গোলাগুলির ঘটনা ভুল বোঝাবুঝি’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:১৯, ১৮ অক্টোবর ২০১৯ | আপডেট: ১৪:২৩, ১৮ অক্টোবর ২০১৯

রাজশাহীর চারঘাট সীমান্তে বিজিবি-বিএসএফ গোলাগুলির ঘটনা ভুল বোঝাবুঝির জন্য হয়েছে বলে জানান স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। আজ শুক্রবার সকালে জাতীয় প্রেসক্লাবে, বঙ্গবন্ধুর কনিষ্ঠপুত্র শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে সম্প্রীতি বাংলাদেশ আয়োজিত অনুষ্ঠানে তিনি একথা বলেন। 
স্বরাষ্ট্রমন্ত্রী সাংবাদিকদের বলেন, বিজিবি ও বিএসএফ ডিজি পর্যায়ে বৈঠকে এ ভুল বোঝাবুঝির অবসান হবে। তিনি বলেন, ইলিশ ধরার নিষিদ্ধ সময়ে মৎস অধিদপ্তর নিযমিত অভিযানে গেলে, বাংলাদেশের সীমানায় ভারতীয় জেলে আটক হয়। এ’সময় অনাকাঙ্খিত এ গোলাগুলির ঘটনা ঘটে। 

বৃহস্পতিবার বেলা ১১টার দিকে রাজশাহীর চারঘাট উপজেলা সদরের বালুঘাট এলাকায় পদ্মা ও তার শাখা বড়াল নদীর মোহনায় এ গোলাগুলির ঘটনা ঘটে।

জানা গেছে , রাজশাহীর পদ্মা নদীর বাংলাদেশ সীমান্তের মধ্যে এসে ইলিশ ধরার সময় ভারতীয় জেলেকে আটক করাকে কেন্দ্র করে বিজিবি-বিএসএফের গোলাগুলিতে এক বিএসএফ জওয়ান নিহত হয়েছেন। এ ঘটনার পরপরই ঘণ্টাব্যাপী পতাকা বৈঠকে বসে বিজিবি ও বিএসএফ।

বৃহস্পতিবার রাতে একটি বেসরকারি টেলিভিশন স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে এ বিষয়ে জানতে চায়। জবাবে আসাদুজ্জামান কামাল বলেন, ‘আমি এ তথ্য জানতে পেরেছি বিজিবির মাধ্যমে। এ সময় কয়েকজনকে আটক করলে তারমধ্যে একজন বিএসএফ জওয়ানও ছিল। তাকে পতাকা বৈঠকের মাধ্যমে হস্তান্তর করার কথা জানালে তারা পালানোর চেষ্টা করে এবং ওপেন ফায়ার করে। তখন আমাদের সীমান্তরক্ষী বাহিনীও পাল্টা গুলি ছুঁড়লে তাতে অনাকাঙ্ক্ষিতভাবে এক বিএসএফ জওয়ান নিহত হয়।’

টিআর/ 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি